কোনো দল ভেঙে দেয়া আমার নীতি নয়: প্রধানমন্ত্রী

কোনো দল ভেঙে দেয়া আমার নীতি নয়: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার :: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোনো দলকে ভেঙে দেয়া বা ভাঙনের দিকে ঠেলে দেয়া তার নীতি নয়।

শুক্রবার গণভবনে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বলেন, ‘কোনো দলকে ভেঙে দেয়া বা যে কোনো দলের (ক্ষতিকর) কিছু করা আমার নীতি নয়। সাধারণত আমরা অনেক প্রস্তাব পাই… আমি এ ব্যাপারে অত্যন্ত কঠোর।’

সুলতান হাজি হাসানাল বলকিয়ার আমন্ত্রণে গত ২১ থেকে ২৩ এপ্রিল প্রধানমন্ত্রীর ব্রুনাই সফর নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

শেখ হাসিনা বলেন, যারা কোনো এজেন্সির প্রভাবে দল গঠন করে তারা তাদের পথ ভালো করেই জানেন। ‘তারা সেখানে তাদের আশ্রয় চেয়েছিলেন… এটা দল ভাঙার কোনো ব্যাপার নয়… আমরা তা কেন করতে যাব,’ প্রশ্ন রাখেন তিনি।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগের পর্যাপ্ত জনবল এবং অনুসারী রয়েছে এবং তাদের অন্য দল থেকে আর কাউকে নেয়ার প্রয়োজন নেই।

‘জনগণের কল্যাণের জন্য আওয়ামী লীগ একাই যথেষ্ট’, যোগ করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, প্রতিটি দলের নিজস্ব বৈশিষ্ট্য রয়েছে এবং তারা নিজ নিজ দলের যেকোনো সিদ্ধান্ত নেয়ার পক্ষে খুব স্বাধীন, কারণ দেশে বহুদলীয় গণতান্ত্রিক ব্যবস্থা রয়েছে।

‘বিএনপি একটি রাজনৈতিক দল। তারা কী করবে সেটা তাদের নিজস্ব সিদ্ধান্ত। অন্য একটা দল সিদ্ধান্ত চাপিয়ে দিতে পারে না’, যোগ করেন প্রধানমন্ত্রী।

দলের সিদ্ধান্ত অমান্য করে বিএনপির একজন সংসদ সদস্যের শপথগ্রহণ প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, নির্বাচিত সংসদ সদস্যদের শপথ নেয়ার ব্যাপারে সরকারের তরফ থেকে কোনো চাপ নেই।

‘আমরা কেন তাদের চাপ দেব … তারা ইতিমধ্যে বলেছেন যে তাদের নির্বাচনী এলাকার জনগণ তাদের চাপ দিচ্ছেন… তারা নিজেদের ইচ্ছায় শপথ নিয়েছেন।’

তিনি আরও বলেন, বিএনপির এমপি শপথ নেয়ার পর বলেছেন সংসদে নিজ দলের পক্ষে কথা বলবেন।

এক প্রশ্নের জবাবে বহুল আলোচিত খালেদা জিয়ার প্যারোল প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, প্যারোলের জন্য একজনকে আগে আবেদন করতে হয়। ‘যতদূর জানি, কেউ এর জন্য আবেদন করেনি।’

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভারতে বিমান বিধ্বস্ত: পাইলটসহ ১৬ জনের মৃত্যু

ডেস্ক নিউজ :: ১৯১ জন যাত্রী নিয়ে শুক্রবার সন্ধ্যাবেলায় ক্র্যাশ করল এয়ার ...