জাহিদ আবেদীন বাবু, কেশবপুর (যশোর) প্রতিনিধি ::
যশোরের কেশবপুর উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ উপলক্ষে পৌর শহরের আবু শারাফ সাদেক অডিটোরিয়ামে উপজেলার ভোটগ্রহণ কর্মকর্তাদের উদ্দেশ্যে ব্রিফিং অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আহসান হাবিব (অবঃ)।
৩০ এপ্রিল বিকেলে এ ব্রিফিং অনুষ্ঠানে তিনি বলেন, স্থানীয় সরকারের সাধারণ নির্বাচন অত্যন্ত তাৎপর্যপূর্ণ।
সারা দেশের মানুষ ও রাজনৈতিকদলসহ সবার চাওয়া একটি সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও পক্ষপাতহীন নির্বাচন। এই গুরু দায়িত্ব নির্বাচন কমিশনের উপর ন্যাস্ত। প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসারগণ নির্বাচন কমিশনের প্রত্যাশা সকলে যেন তাদের উপর অর্পিত দায়িত্ব শতভাগ নিরপেক্ষ হয়ে পালন করবেন। দলীয় মনোভাব পোষণ করা, নেতা-কর্মীদের দ্বারা প্রভাবিত হওয়া, কখনো অতি উৎসাহী হয়ে এমন কোন আচরণ করবেন না যাতে আপনাদের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন ওঠে এবং নির্বাচন কমিশনের ভাবমূর্তি নষ্ট হয়। আপনাদের উপর যে অর্পিত দায়িত্ব প্রদান করা হয়েছে, আমি আশা করি আপনারা সততা ও নিরপেক্ষতার সাথে পালন করবেন।
নির্বাচন কমিশন দেশের একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করার যে অঙ্গিকার করেছে, সে অঙ্গিকার পূরণ করা এবং দেশের গণতান্ত্রিক পরিবেশ অধিকরতর বিকাশে সুষ্ঠু নির্বাচন অত্যাবশ্যক, বিধায় তা কার্যকর করা নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিরপেক্ষতা ও ঐকান্তিকতা এবং সেই পূর্ণ দক্ষতার উপর নির্ভরশীল। নির্বাচন কমিশন চায় প্রত্যেকে যার যার দায়িত্ব আইন সঙ্গতভাবে এবং নিরপেক্ষতার সাথে পালন করবে। অন্যথায় নির্বাচন কমিশন তার আইনসঙ্গত ক্ষমতা প্রয়োগ করে নির্বাচনে ব্যর্থ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে। নির্বাচনী কর্মকর্তাদের জন্য আচরণ বিধি অনুযায়ী সর্বদা নিরপেক্ষ আচরণ করতে হবে। অবাধ ও সুষ্ঠু নির্বাচনী প্রক্রিয়া নিশ্চিত করতে নিরপেক্ষ আচরণ করা জরুরী। ভোটগ্রহণ কর্মকর্তাগণ নির্ধারিত কার্যপ্রণালী বিধি অনুসরণ এবং সঠিক ও নির্ভুল তথ্য প্রদান নিশ্চিত করতে হবে। ভোটগ্রহণ কর্মকর্তাগণ সবসময় নির্বাচন কমিশন কর্তৃক প্রদেয় পরিচয়পত্র থাকতে হবে।
এসময় উপস্থিত ছিলেন, যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপারেশন) বেলাল হোসাইন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা খুলনা অঞ্চল হুমায়ুন কবির, সিনিয়র জেলা নির্বাচন অফিসার আনিছুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার তুহিন হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন, কেশবপুর থানার অফিসার ইনচার্জ জহিরুল আলম, উপজেলা নির্বাচন অফিসার রবিউল ইসলাম।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here