কেউ চাঁদা দাবি করলে জানান: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার :: ব্যবসায়ীরা অতীতের তুলনায় বর্তমানে স্বাচ্ছন্দ্যের সাথে তাদের ব্যবসা করছেন দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান মঙ্গলবার ব্যবসায়ীদের আহ্বান জানিয়ে বলেছেন, কেউ চাঁদা দাবি করলে জানান।

রাজধানীর কারওয়ান বাজারে বাংলাদেশ দোকান মালিক সমিতি ও মহানগর দোকান মালিক সমিতি আয়েজিত মাহে রমজান উপলক্ষে ‘পরিমিত ক্রয় ক্যাম্পেইন প্রোগ্রাম-২০১৯’ এর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

‘আপনি যদি ১১ বছর আগে ফিরে যান, তাহলে দেখতে পাবেন সেখানে কত রকম চাঁদাবাজি ছিল। এমন কোনো মাস ছিল না যে কারওয়ান বাজারে খুন হয়নি,’ স্মরণ করেন মন্ত্রী।

তিনি দাবি করেন, দোকানদার এবং ব্যবসায়ীরা বর্তমানে শান্তিপূর্ণভাবে ব্যবসা করছে। ‘তবে এখন কোনো চাঁদাবাজি নেই। কোথাও কোনো ধরনের চাঁদাবাজি হলে আমাদের জানান।’

অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সর্বনিম্ন সম্ভাব্য দাম এবং ন্যায্য ওজনে পণ্য বিক্রি করুন। ‘বিশ্বের অন্যান্য দেশে উৎসবের সময় পণ্যের দাম কমে। কিন্তু বাংলাদেশের কিছু অসাধু ব্যবসায়ী কোনো কারণ ছাড়াই পণ্যের মূল্য বৃদ্ধি করে, যা কাম্য নয়।’

রমজানকে ত্যাগের মাস হিসেবে বর্ণনা করে মেয়র ব্যবসায়ীদেরকে তাদের বিবেক জাগিয়ে তুলতে আহ্বান জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ক্যাব সভাপতি গোলাম রহমান, র‌্যাব মহাপরিচালক বেনজির আহমেদ, এফবিসিসিআই’র সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন এবং বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন বক্তব্য দেন।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নিউ জার্সির হাডসন নদী থেকে বাংলাদেশি তরুণ-তরুণীর লাশ উদ্ধার

বাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে :: যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যের হাডসন নদী ...