কৃষক লীগের সভাপতি সমীর চন্দ, সম্পাদক উম্মে কুলসুম

স্টাফ রিপোর্টার :: আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগের নতুন সভাপতি হয়েছেন সমীর চন্দ্র চন্দ। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন উম্মে কুলসুম স্মৃতি। তারা দুজনই বিগত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

বুধবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কৃষক লীগের দশম সম্মেলনের কাউন্সিল অধিবেশন শেষে সংগঠনটির নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এ সময় তিনি বলেন, সভাপতি পদে ১৩ জন প্রার্থী ছিলেন, আর সাধারণ সম্পাদক পদে প্রার্থী ছিলেন ১১ জন। তাদের কম্প্রোমাইজ করতে বলেছিলাম। কিন্তু সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কোনো প্রার্থীই প্রার্থিতা প্রত্যাহার করতে রাজি হননি। তাই আমরা বিষয়টি আমাদের অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানাই। তিনিই এ দুজনকে নেতৃত্বের জন্য ঠিক করে দিয়েছেন। সাতদিনের মধ্যে বিদায়ী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে বসে পূর্ণাঙ্গ কমিটির খসড়া প্রস্তুত করতে হবে তাদের।

এর আগে বেলা ১১টায় কৃষক লীগের দশম জাতীয় সম্মেলন শুরু হয়। জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন, কবুতর ও বেলুন উড়িয়ে কৃষক লীগের ত্রিবার্ষিক কাউন্সিলের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দ্বিতীয় অধিবেশনের শুরুতে সভাপতি পদে ১৩ জন ও সাধারণ সম্পাদক পদে ১১ জনের নাম প্রস্তাব ও সমর্থন করেন কাউন্সিলররা। পরে প্রার্থীদের নিজেদের মধ্যে আলোচনা করে সমঝোতার সুযোগ দেয়া হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১২ নভেম্বরের স্বজন হারানোর কান্না আজও থামেনি

শিপু ফরাজী,চরফ্যাশন প্রতিনিধি :: ভয়াল ১২ নভেম্বর। ১৯৭০ সনের এই দিনে পৃথিবীর ...