কৃষকের মেধাবী সন্তানদের বৃত্তি প্রদান

কৃষকের মেধাবী সন্তানদের বৃত্তি প্রদানআশীষ কুমার সরকার সুইট, লালপুর (নাটোর) প্রতিনিধি:: নাটোরের লালপুর উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিল জোনের আখ চাষিদের ৫৭ জন মেধাবী সন্তানকে মিলের পক্ষ থেকে মেধা বৃত্তি ও সনদপত্র প্রদান করা হয়েছে। বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন এ বছরই প্রথম এই বৃত্তি প্রদানের সিদ্ধান্ত নেয়।

শনিবার (৮ এপ্রিল) নর্থ বেঙ্গল সুগার মিল হাই স্কুল মিলনায়তনে মিলের ব্যবস্থাপনা পরিচালক এস এম আব্দুল আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের চেয়ারম্যান এ কে এম দেলোয়ার হোসেন। বিশেষ অতিথি ছিলেন করপোরেশনের পরিচালক (উৎপাদন ও প্রকৌশল) প্রকৌশলী মাহবুবুর রহমান।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মিলের সিবিএ সাধারণ সম্পাদক ওমর আলী, আখ চাষী সাইফুল ইসলাম, রেজাউল করিম, নাসির উদ্দিন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চলনা করেন মিলের ডিজিএম (কৃষি) জাকির হোসেন।

অনুষ্ঠানে পিএসসি’র (প্রাথমিক সমাপনী) ২০ জন, জেএসসি’র (জুনিয়র স্কুল সার্টিফিকেট) ২৬ জন ও এসএসসি ও সমমান পরীক্ষায় সাফল্য অর্জনকারী ১১ জন আখ চাষীদের সন্তানকে যথাক্রমে ১ হাজার, ১ হাজার ৫শ ও ২ হাজার টাকা করে বৃত্তির টাকা শিওর ক্যাশের মাধ্যমে তাৎক্ষনিক প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘অগ্রযাত্রার অগ্রদূত-২’ বইয়ের মোড়ক উন্মোচন

‘অগ্রযাত্রার অগ্রদূত-২’ বইয়ের মোড়ক উন্মোচন

ঢাকা :: দেশের বৃহত্তম অন-ডিমান্ড ডিজিটাল প্ল্যাটফর্ম পাঠাও লিমিটেডের দ্বিতীয় বই “অগ্রযাত্রার ...