মামুন সোহাগ :: করোনাভাইাসের কারণে চরম খাদ্য সঙ্কট তৈরি হওয়ার শঙ্কা দেখা দিলেও ইরি মৌসুমের ধান যদি সঠিকভাবে কৃষক ঘরে তুলতে পারে, তাহলে সেই সঙ্কট মোকাবেলা করা সহজ হবে। করোনার জন্য শ্রমিক সংকট হওয়ায় তিতুমীর কলেজ ছাত্রলীগের নেতাকর্মী গাজীপুর, নরসিংদী,  যশোর, বরিশালসহ দেশের বিভিন্ন জায়গায় অসহায় কৃষকদের বিঘা বিঘা জমির ধান কেটে মাড়াই করে দিয়েছেন।
প্রধাণমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা দেশের বিভিন্ন জেলায় কৃষকের পাশে দাঁড়িয়েছে। তিতুমীর কলেজের এ ছাত্রলীগ নেতা তানিম খান  বলেন,  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের বাংলাদেশ গড়ার লক্ষে আমরা কাজ করে যাচ্ছি সব সময়। এক অসহায় কৃষককে দেখতে পেয়ে আমরা ছাত্রলীগ কর্মীরা ঝাপিয়ে পড়েছি ধানক্ষেতে।
এ ছাত্রনেতা আরো জানান, শুধু করোনা মোকাবিলায় নয় দেশের ক্লান্তিলগ্নে বাংলার লালমাটির কৃষকদের কষ্ট লাগবে সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি মোঃ রিপন মিয়া ভাই এবং সাধারণ সম্পাদক জুয়েল মোড়ল ভাই এর নির্দেশে তিতুমীর কলেজ ছাত্রলীগ সর্বদা প্রস্তুত আছে।
মুঠোফোনে যোগাযোগে তিতুমীর কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল জানান, করোনায় ক্যাম্পাস বন্ধ থাকায় আমার ক্যাম্পাসের ছাত্রলীগের নেতাকর্মীরা এখন যার যার বাড়িতে অবস্থান করছেন। আমাকে ছবি পাঠিয়েছে এবং ফোনকলে খোঁজখবর জেনেছি অনেকেই মাঠে নেমে ধান কেটে সহযোগিতা করছেন কৃষকদের।
এর আগে তিতুমীর কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা নিজ নিজ গ্রামে খাদ্রসামগ্রী বিতরণ করে অসহায় ও দরিদ্র মানুষদের পাশে গিয়ে দাড়ায়।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here