কুয়াকাটায় সাগরে নেমে মেডিকেল ছাত্র নিখোঁজ

3cUOমিলন কর্মকার রাজু কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি :: কুয়াকাটায় ভ্রমনে এসে সাগরে গোসল করতে নেমে বরিশাল মেডিকেল কলেজের ৪৫তম ব্যাচের তৃতীয় বর্ষের ছাত্র মাহমুদুল হাসান মামুন (২১) নিখোঁজ রয়েছে। বৃহস্পতিবার দুপুরে তার সঙ্গীদের সাথে কুয়াকাটায় ভ্রমনে এসে সাগরে গোসল করতে নেমে নিখোঁজ হয়।

ঘটনার পর কুয়াকাটা নৌ-পুলিশ ও টুরিষ্ট পুলিশ এবং স্থানীয়রা একাধিক ট্রলারে করে নিখোঁজ মামুনের সন্ধানে সাগরের বিভিন্ন মোহনায়  খুঁজে বেড়ালেও সন্ধা  পর্যন্ত তার সন্ধান পাওয়া যায়নি। নিখোঁজ মামুনের বাড়ি ঢাকার গাজীপুর।

জানা যায়, বরিশাল মেডিকেল কলেজের রেডক্রিসেন্ট ইয়ুথ ক্লাবের বার্ষিক ট্যুরে ৫৫ ছাত্র বৃহস্পতিবার দুপুরে কুয়াকাটার আবাসিক হোটেল কিংস এ উঠে। হোটেল থেকে একযোগে তারা সাগরে গোসল করতে নামে। গাড়ির টিউব নিয়ে সাঁতার শেষে সবাই যখন হোটেলে ফিরে যাওয়ার প্রস্তুতি নেয় তখন দেখে মামুন নেই।

মেডিকেল কলেজের পঞ্চম ব্যাচের ছাত্র সেতু জানান, তাদের দলের সাথে কুয়াকাটা সৈকতের জিড়ো পয়েন্টেই মামুন সাগরে টিউব নিয়ে ভাসছিলো। কিন্তু কখন যে মামুন তাদের কাছ থেকে চলে গেছে তা কেউই দেখে নি।

রেডক্রিসেন্ট ক্লাবের সভাপতি সাজিদুল করিম সাজিদ জানান, তারা সাবাই একত্রেই ছিলেন। সৈকতের কাছেই সবাই গোসল করছিলো। কিন্তু কখন কিভাবে মামুন নিখোঁজ হয়েছে তা কেউই বলতে পারছেন না। কুয়াকাটায় একাধিক পর্যটক জানান, সাগরের ভাটার সময় তারা গোসলে নামে। তাদের ধারনা শতশত পর্যটকের ভীড়ে সে তলিয়ে যেতে পারে।

কুয়াকাটার একাধিক ট্যুরিষ্টে ফটোগ্রাফার জানান, এখানে ভাটির টানে গভীর সমুদ্রে টেনে নেয়ার ঘটনা কখনও ঘটেনি। এরআগে কুয়াকাটায় গোসলে নেমে কেউই নিখোঁজ হয়নি। তাদের ধারনা মামুন সাঁতার না জানার কারনে তলিয়ে যাওয়ায় তার দেহটি ভেসে গেছে।

কুয়াকাটা টুরিষ্ট পুলিশের এএসফি মীর ফাসিউর রহমান জানান, ছাত্র নিখোঁজের খবর পেয়েই তারা কুয়াকাটা সৈকতে নৌকা নিয়ে অভিযান চালাচ্ছেন তার সন্ধানের জন্য। ইতিমধ্যে উদ্ধার অভিযানের সহায়তার জন্য কোষ্টগার্ড ও ফায়ার সার্ভিসের সহায়তা চাওয়া হয়েছে।

কুয়াকাটা নৌ-পুলিশ ফাঁড়ির এসআই সঞ্জয় মন্ডল জানান, তারা মেডিকেলের ছাত্র নিখোঁজ হয়েছে এ সংবাদ পেয়ে একটি টিম নিয়ে লেম্বুর চর সৈকত থেকে বিভিন্ন এলাকায় তাকে খোঁজার কাজ করছেন। আশাকরি তার সন্ধান পাবেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘সফল উদ্যোক্তারাই গড়বে ডিজিটাল বাংলাদেশ’

স্টাফ রিপোর্টার :: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক, ...