মোঃ নেকবর হোসেন, কুমিল্লা

আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন পদ্ধতি বাতিল ও সেনা মোতায়েন ছাড়া বিএনপি অংশ নেবে না। কুসিক নির্বাচন নিয়ে শুক্রবার দুপুরে কুমিল্লা টাউন হল মিলণায়তনে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এ কথা জানান জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াসিন।

সাংবাদিক সম্মেলনে তিনি জানান- ইভিএম বাতিল ও সেনা মোতায়েনের দাবিতে জেলা বিএনপির পক্ষ থেকে২৬ নভেম্বর রিটানিং অফিসারের নিকট স্মারকলিপিত দেওয়া হবে। ৩০ নভেম্বর দাবি না মানলে পরবর্তী ঘোষণা করা হবে।

বেগম খালেদা জিয়া কুমিল্লা জেলা বিএনপি’র দুটিগ্রুপকে ডেকে ইভিএম বাতিল ও সেনা মোতায়েনের সিদ্ধান- না হওয়া পর্যন- কুসিক নির্বাচনী প্রচার প্রচারণা থেকে বিরত থাকতে বলেন। দলীয় সিদ্ধানে-র কারণে আমরা সকল প্রকার প্রচার প্রচারণা থেকে বিরত রয়েছে।

সাংবাদিক সম্মেলনে উপসি’ত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও জেলা বিএনপির সভানেত্রী বেগম রাবেয়া চৌধুরী, জেলা বিএনপির সহসভাপতি সাবেক সংসদসদস্য মাহবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোস-াক মিয়া, মহানগর বিএনপির সভাপতি আলহাজ্ব ফরিদ আহমেদ, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, জেলা যুবদলের সভাপতি আমিরুজ্জামান আমির, সাধারণসম্পাদক আশিকুররহমান ওয়াসিম, জেলা ছাত্রদলের সভাপতি উৎবাতুল বারীআবু, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন কায়সার প্রমুখ।

সাংবাদিক সম্মেলনে জেলা বিএনপির অপর গ্রুপের নেতা দলের কেন্দ্রীয় সদস্য ও জেলাবিএনপির যুগ্ম সম্পাদক ও সাবেক পৌর মেয়র মনিরুল হক সাক্কু সাংবাদিক সম্মেলনে অংশ নেননি।

উল্লেখ্য- গত ২২ নভেম্বর প্রধান নির্বাচন কমিশনার এটিএম শামসুল হুদা কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল ঘোষণা অনুযায়ী মনোয়নপত্র দাখিলের শেষ সময় ২ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ৪ ও ৫ ডিসেম্বর এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষদিন ১৪ ডিসেম্বর। নির্বাচন অনুষ্ঠিত হবে ২০১২ সালের ৫ জানুয়ারী।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here