কালিয়ায় ইটভাটা ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন ও সংবাদ সম্মেলন

প্রতিনিধি :: নড়াইলের কালিয়া উপজেলার  বিলদুড়িয়া গ্রামে অবস্থিত মেসার্স সস্তী এন্টারপ্রাইজ ব্রিকের যাবতীয় মালামাল পরিবেশ অধিদপ্তর কর্তৃক বেআইনিভাবে ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
রোববার বেলা ১১টায় উপজেলার বিলদুড়িয়ায় ইটভাটা চত্বরে এ মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে এলাকাবাসী অংশগ্রহন করে।
সংশ্লিষ্ট সুত্রমতে জানা যায়, বুধবার (২২ জুলাই) পরিবেশ অধিদপ্তর, খুলনা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ জিয়াউর রহমান ও পরিবেশ অধিদপ্তর, যশোর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ কামরুজ্জামান সরকার এই উচ্ছেদ অভিযান চালান।
অভিযোগ উঠেছে কোনো নোটিশ ছাড়াই হঠাৎ করে এ অভিযান পরিচালনা করা হয়৷ যদিও সরকারের নিয়ম অনুযায়ী কোন স্থাপনা ভাংচুর বা সরানোর আগে মালিকপক্ষকে অবহিত করতে হবে৷
এ সংক্রান্ত বিষয় নিয়ে বাংলাদেশ সুপ্রিম কোর্টে ও জর্জ কোর্টের আইনজীবীরা জানান, সরকারিভাবে হোক বা বেসরকারিভাবে হোক কোন স্থাপনা নষ্ট করার আগে অবশ্যই মালিকপক্ষকে অবগত করার আইন রয়েছে৷
সংশ্লিষ্ট বিষয় নিয়ে ইট ভাটার ব্যাবস্থাপনা পরিচালক, কালিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান মল্লিক মনিরুল ইসলাম এবং মালিক ফজিলাতুন্নেছা বলেন, আমি সরকারের নিয়ম অনুযায়ী, পরিবেশ অধিদপ্তরের আইন মেনে ১২০ ফিট জিগজাগ ইটভাটা স্থাপন করে গত ১৫/১০/১০১৮ সালে ছাড়পত্রের জন্য পরিবেশ অধিদপ্তর যশোরে আবেদন করি। আমার আবেদনটিও তারা গ্রহন করে। পরবর্তীতে আমাকে কোন প্রকার নোটিশ দেওয়া ছাড়াই আমার জিগজাগ ইটভাটাটি ভেঙ্গে গুড়িয়ে দেয়।
Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দুর্গম দ্বীপের আলোকবর্তীকা

শিপুফরাজী, চরফ্যাশন প্রতিনিধি :: জলবায়ু পরিবর্তনের ভুক্তভোগী চরফ্যাশনের উপকূলবর্তী এলাকা কুকরি মুকরি ...