ডেস্ক রিপোর্ট:: অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন(ওআইসি) এর জরুরি বৈঠক ফিলিস্তিনকে ইসরায়েলের বর্বর হামলা থেকে রক্ষা করার কোনো পদক্ষেপ বা কার্যকরী সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে। তুরস্কের সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সি জানায়, রোববার(১৬ মে) সৌদি আরবের বিশেষ অনুরোধে ওআইসির পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ওই ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে ফিলিস্তিনে ইসরায়েলের বর্বর হামলার বিষয়ে একটি বিবৃতি পর্যন্ত দিতে ব্যর্থ হওয়ায় জাতিসংঘের নিরাপত্তা পরিষদের সমালোচনা করেছেন বক্তারা। তারা আরও বলেন, ইসরায়েল ৫৫ শিশু, ৩৪ নারীসহ দুই শতাধিক বেসামরিক ফিলিস্তিনি নাগরিককে বোমা মেরে হত্যা করেছে। অথচ জাতিসংঘ ফিলিস্তিনিদের এ চরম দুর্দিনে মুখে কোনো কথায় বলছে না।

ভার্চুয়াল বৈঠকে অংশ নিয়ে তুর্কি পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলু বলেন, এ সময় কয়েকটি আরব দেশ ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করে নিন্দনীয় কাজ করেছে। ওআইসির বৈঠকে ফিলিস্তিনিদের রক্ষার জন্য আন্তর্জাতিক পর্যায়ের সব পদক্ষেপে নেতৃত্ব অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে তুরস্ক।

ওআইসির ওই জরুরি বৈঠকে ফিলিস্তিনে চলমান নৃশংসতার জন্য এককভাবে ইসরায়েলকে দায়ী করেছেন তুর্কি পররাষ্ট্রমন্ত্রীসহ ওআইসির নেতারা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here