কামরুল হাসান মঞ্জু আর নেই

স্টাফ রিপোর্টার :: গণমাধ্যম বিষয়ক উন্নয়ন সংস্থা ম্যাস লাইন মিডিয়া সেন্টার (এমএমসি)’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ও দেশের অন্যতম আবৃত্তিশিল্পী কামরুল হাসান মঞ্জু শনিবার (২১ সেপ্টেম্বর) রাত ৮টায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন….)।
তার বয়স হয়েছিল ৬৫ বছর।
সন্ধ্যায় বসুন্ধরা আবাসিকের বাসায় নাস্তার টেবিলে হঠাৎ বমি শুরু করেন মঞ্জু। এ অবস্থায় তাঁকে হাসপাতালে নেওয়া হলে ডাক্তারেরা মৃত্যু ঘোষণা করেন। এর আগে তিনি আরও তিনবার স্ট্রোক করেছিলেন।
আশি-নব্বই দশকে কামরুল হাসান মঞ্জুর হাত ধরেই বাংলাদেশে আবৃত্তিশিল্পীর বিকাশ ঘটে। জীবনানন্দ দাশ, শক্তি চট্টোপাধ্যায়, জয় গোস্বামী, সুভাস মুখার্জী থেকে শুরু করে সৈয়দ শামসুল হক, শামসুর রাহমান, নির্মলেন্দু গুণের মতো বিখ্যাত কবিদের কবিতা তাঁর কণ্ঠেই তরুণ প্রজন্মের কাছে জনপ্রিয়তা লাভ করে।

কামরুল হাসান মঞ্জুর জন্ম ১৯৫৬ সালের ১০ই জানুয়ারি ফরিদপুরে। বর্তমানে তাঁদের পারিবারিক নিবাস যশোরে।

শুক্রবার রাত ১টায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার টেনামেন্ট টু’র বাসায় তাঁর প্রথম নামাজে জানাজা শেষে মরদেহ দাফনের জন্য যশোরে নিয়ে যাওয়া হয়।

তার মৃত্যুতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

শনিবার রাতে বিএমএসএফ’র পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো শোক বিবৃতিতে সংগঠনের সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বলেন, চিরকুমার বরেণ্য এই সাংবাদিকের মৃত্যুতে সাংবাদিকরা একজন অভিভাবককে হারাল। দীর্ঘদিন ধরে তার প্রতিষ্ঠিত এমএমসি’র মাধ্যমে বৈদেশিক সহায়তায় বিশেষ করে মফস্বলের সাংবাদিকদেরকে প্রশিক্ষিত করে গড়ে তুলেছিল। এমন এক ব্যক্তিত্বের মৃত্যুতে আমরা গভীর শোক ও তার রুহের মাগফেরাত কামনা করছি।

 

 

 
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইয়োগা রানী ‘শ্বেওতা ওয়ার্পে’ ঢাকা আসছেন

স্টাফ রিপোর্টার :: ভারতের ‘মিস এলিট এশিয়া’ ২০১৮, ‘মিস ইন্ডিয়া গুডউইল ইন্টারন্যাশনাল’ ...