কানেকটিকাটে প্রথমবারের মতো উড়ল বাংলাদেশের জাতীয় পতাকা

বাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে :: বাংলাদেশের মহান স্বাধীনতার ৪৭ বছর পর প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের নিউ মিলফোর্ড শহর ভবনের সামনে উড়ল বাংলাদেশের জাতীয় পতাকা।
গত শুক্রবার আনুষ্ঠানিকভাবে উত্তোলন করা হয় বাংলাদেশের লাল সবুজের পতাকা। কানেকটিকাটের নিউ মিলফোর্ড শহরের ইকোনোমিক ডেভেলপমেন্ট কর্পোরেশনের বোর্ড অন ডাইরেক্টর ও বাংলাদেশি ব্যবসায়ী মীর সাব্বির আহমেদ এবং নাজিয়া আহমেদ নিশির উদ্যোগে এ পতাকা উত্তোলন কর্মসূচির আয়োজন করা হয়।
বাংলাদেশি ব্যবসায়ী মীর সাব্বির আহমেদ বলেন, বাংলাদেশের মহান স্বাধীনতার ৪৭ বছর পর প্রথমবারের মতো আমরা কানেকটিকাট অঙ্গরাজ্যের নিউ মিলফোর্ড শহর ভবনের সামনে বাংলাদেশের লাল সবুজের পতাকা উড়াতে সক্ষম হয়েছি। আমাদের এ কাজে সহায়তার জন্য নিউ মিলফোর্ড সিটি মেয়র পেটি বাসকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। তার এ অবদানের কথা কানেকটিকাট প্রবাসী বাংলাদেশিরা চিরদিন স্মরণ করবে।
পতাকা উত্তোলনের এ কর্মসূচিতে বাংলাদেশ সোসাইটি অব কানেকটিকাট ও স্থানীয় বরিশাল কমিউনিটির নেতৃবৃন্দসহ কানেকটিকাট প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ যথাক্রমে-মীর সাব্বির আহমেদ,নাজিয়া আহমেদ নিশি, শাহাজ ইসলাম, আনোয়ার মন্ডল, শফি আলম, আব্দুল করিম ও আনোয়ার হোসেন হিমু প্রমুখ উপস্থিত ছিলেন।

আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তোলনে সহযোগিতা করায় নিউ মিলফোর্ড সিটি মেয়র পেটি বাস উপস্থিত বাংলাদেশি প্রবাসীদের ধন্যবাদ জানান।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘পার্বত্য চুক্তি বাস্তবায়ন জরুরী’

আল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি:: সত্যের জয় অনিবার্য “ পার্বত্য চুক্তি (শান্তি চুক্তি) বাস্তবায়নসহ ...