কাঠালবাড়ি ঘাটে ট্রাক শ্রমিক ও ফেরি স্টাফদের সংর্ঘষ: আহত-৪

নাজমুল মোড়ল, মাদারীপুর প্রতিনিধিঃ  ফেরিতে বেশি ট্রাক উঠানোর দাবী নিয়ে মাদারীপুরের শিবচরের কাঠালবাড়ি ঘাটে ট্রাক শ্রমিক ও ফেরি স্টাফদের ব্যাপক সংর্ঘষের ঘটনা ঘটেছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রন করলেও সংর্ঘষের ঘটনায় অন্তত ৪জন আহত হয়েছে। এদিকে আজো নাব্যতা সংকটের কারনে মাত্র ৪/৫টি ফেরি কোনরকমে চলছে। বন্ধ রয়েছে রো রো ও ডাম্ব ফেরি। ঘাটে আটকা রয়েছে কয়েক শ ট্রাক।
বিআইডব্লিউটিসি,বিআইডব্লিউটিএসহ একাধিক সুত্রে জানা যায়, নাব্যতা সংকটে ১০ দিন ফেরি চলাচল বন্ধের পর গত ২দিন ধরে দিনের বেলা কোনমতে ৪/৫টি কেটাইপ ফেরি চলছে। বন্ধ রয়েছে রো রো ও ডাম্ব ফেরি। রবিবার দুপুরে কেটাইপ ফেরি কিশোরী শিমুলিয়া থেকে ৩টি ট্রাকসহ যানবাহন বোঝাই করে কাঠালবাড়ি ৩ নং ঘাটে পৌছে। ফেরিটি আনলোড হওয়ার পর দীর্ঘদিন ধরে ঘাটে আটকা ট্রাক শ্রমিকরা ৩টি ট্রাক পার করার দাবী জানায়। কিন্তু ফেরিটির শুকানি জাকির হোসেন মাত্র ১টি ট্রাক নিতে চায়। এনিয়ে উভয় পক্ষের কথা কাটাকাটির এক পর্যায়ে সংর্ঘষ বাধে।
সংর্ঘষের শুরুতে ফেরির স্টাফরা বেপরোয়া আচরন করলে ব্যাপক সংর্ঘষ বেধে যায়। সংর্ঘষে উভয় পক্ষ একে অপরের উপর লাঠিসোটা নিয়ে হামলা চালায়। ইটপাটকেল ছুড়ে। এতে উভয় পক্ষের অন্তত ৪ জন আহত হয়। খবর পেয়ে ঘাটে কর্তব্যরত জেলা পুলিশ ও শিবচর থানা পুলিশ পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয়। পরে উভয় পক্ষকে নিয়ে সমঝোতা বৈঠক করে পুলিশ। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
ঘাটে কর্তব্যরত পুলিশের পরিদর্শক মোঃ মনিরুল ইসলাম বলেন, ফেরিতে ট্রাক বেশি উঠানো নিয়ে সংর্ঘষ বাধে। ওপার থেকে ৩টি ট্রাক নিয়ে পার হয় ফেরিটি। এপার থেকেও ট্রাক শ্রমিকরা ৩টি ট্রাক পার করার দাবী করে। ফেরি স্টাফদের দাবী নদীতে নাব্যতা সংকট থাকায় বেশি ট্রাক বহন করা যাচ্ছে না। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে।
Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইউএনওর ওপর হামলার দায় স্বীকার রবিউলের

রফিকুল ইসলাম ফুলাল, প্রতিনিধি দিনাজপুর :: দিনাজপুর ঘোড়াঘাট উপজেলা ইউএনও ওয়াহিদা খানমের ...