কলাপাড়ায় সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য স্বাস্থ্যসেবা প্রকল্প শুরু

মিলন কর্মকার রাজু কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি :: ডিজিটাল ও উদ্ভাবনী কৌশলের মাধ্যমে সুবিধাবঞ্চিত ও প্রতিবন্ধী ব্যক্তিদের স্বাস্থ্যসেবার আওতায় এনে স্বাস্থ্য, পরিবার-পরিকল্পনা ও পুষ্টি সেবার উন্নয়নের একটি টেকসই মডেল নির্ধারণে পটুয়াখালীর কলাপাড়ায় “সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা”প্রকল্প শুরু হয়েছে।

বৃহস্পতিবার বিকালে এ প্রকল্পের উদ্ধোধন করেন কলাপাড়া উপজেলা চেয়ারম্যান এসএম রাকিবুল আহসান।

কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর সার্বিক তত্ত্বাবধানে ইউকে এইড এর সহযোগিতায় সাড়ে তিন বছর মেয়াদী এ প্রকল্পের করনীয় দিক পাওয়ার পয়েন্টের মাধ্যমে উপস্থাপন করেন পিএইচডি প্রকল্পের টিম লিডারএহসানুল হক।

পটুয়াখালী স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল মোনায়েম সাদের সভাপতিত্বে প্রকল্পের উদ্ধোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার(ভূমি)অনুপ দাশ, কলাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিন্ময় হাওলাদার, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইলিয়াশ খান রানা।

অনুষ্ঠানে কলাপাড়া সরকারী ও বেসরকারী কর্মকর্তাবৃন্দ এবং কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড এবং ইএইচডি প্রকল্পের কনসোর্টিয়ামের সদস্য সংস্থা সমুহের প্রতিনিধিগণ এবং বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি এস এম রাকিবুল আহসান বলেন, “উপকূলীয় সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা সংকট কাটিয়ে উঠতে প্রয়োজন সরকারি ও বেসরকারি সংস্থার সমন্বিত প্রচেষ্টা। তাই প্রত্যন্ত অঞ্চলের জনগোষ্ঠীর স্বাস্থ্যসুবিধা প্রাপ্তির হার বাড়াতে এই প্রকল্প গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘বিশ্ব ক্ষুধা সূচক-২০১৯’ প্রতিবেদন প্রকাশ

স্টাফ রিপোর্টার :: ক্ষুধা সূচকে বিশ্বের ১১৭টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ৮৮তম। ...