ব্রেকিং নিউজ

কলাপাড়ায় প্রসাসনের সচেতনতা কার্যক্রম ও খাদ্য সহায়তা বিতরণের কাজ চলছে

মিলন কর্মকার রাজু,  কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি :: কলাপাড়া পৌর শহরে সামাজিক দুরত্ব বজায় রাখতে এবং জরুরী প্রয়োজন ছাড়া কাউকে বাইরে বের না হওয়ার জন্য কলাপাড়া থানা পুলিশের সচেতনতামূলক কার্যক্রম চলছে। সেনাবাহিনী ও শহরে টহল দিয়ে সবাইকে ঘরে ফিরে যেতে মাইকিং করেছে।

রোববার সকাল থেকে পৌর শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের পক্ষ থেকে হ্যান্ড মাইক দিয়ে এ সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে পুলিশ ও সেনাবাহিনী সদস্যরা। একইভাবে মহিপুর থানা পুলিশ কুয়াকাটা ও মহিপুরে এ কার্যক্রম চালায়।

এলাকাবাসীর অভিযোগ, উপজেলার পাখিমারা, হাজীপুর, বালিয়াতলী, নোমরহাট, চাপলী, বাবলাতলা, লক্ষী, দেবপুর, ধানখালী কলেজ বাজার, লোন্দা, তেগাছিয়া,তারিকাটাসহ বিভিন্ন গ্রামীন বাজারে সকালে ও সন্ধার পর ব্যাপক জনসমাগম লক্ষ্য করা গেছে। এসব এলাকায় প্রশাসনের টহল না থাকায় হাজারো মানুষ নির্বিঘ্নে চলাচল করছে।

কলাপাড়া থানার ওসি মো. মনিরুল ইসলাম জানান, সামাজিক দূরত্ব বজায় রাখতে পুলিশের টহল রয়েছে। মাস্ক ছাড়া কাউকে বাইরে বের হতে নিরুৎসাহিত করা হচ্ছে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, উপজেলার দরিদ্র ও কর্মহীন মানুষকে খাদ্য সহায়তা প্রদানের কাজ শুরু হয়েছে। শনিবার বিকাল থেকে মহিপুর ও কুয়াকাটার ৮৩ জন মানসিক ভারসাম্যহীন, প্রতিবন্ধী ও দুঃস্থ্যদের সরকারি খাদ্য সহায়তা দেয়া হয়েছে। আজ থেকে আরও এক হাজার নয়শ জনকে ১০ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি করে লবন ও ডাল, পাঁচশ গ্রাম তেল ও একটি সাবান দেয়া হবে।

এদিকে কলাপাড়ায় বিদেশ ফেরত ১২৬ জনের মধ্যে হোম কোয়ারেন্টাইনে থাকা ৯৭ জনের মধ্যে ৬৯ জনের কোয়ারেন্টাইন মেয়াদ শেষ হয়েছে।

কলাপ্ড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.চিন্ময় হাওলাদার জানান, বাকি ২৮ জনের কোয়ারেন্টাইন মেয়াদ শেষ হবে ৫ এপ্রিল। এই সময়ের মধ্যে সকলকে নিরাপদে থাকার অনুরোধ করেন এবং জরুরী প্রয়োজনে চিকিৎসকদের পরামর্শ নিতে বলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভোলার ইলিশা ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষণা

স্টাফ রিপোর্টার :: জন অংশীদারিত্বে টেকসই উন্নয়ন এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে ...