ব্রেকিং নিউজ

কলাপাড়ায় করোনা উপসর্গ নিয়ে কৃষকের মৃত্যু: ঢাকা ফেরত ৪০জন কোয়ারেন্টাইনে

মিলন কর্মকার রাজু, কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়া উপজেলার চম্পাপুর ইউনিয়নের দেবপুর গ্রামের বাসিন্দা মো. নান্নু মোল্লা (৬৫) জ্বর ও শ্বাস কষ্ট নিয়ে মারা গেছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টার সময় কলাপাড়া উপজেলা ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সে তার মৃত্যু হয়।

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) চিন্ময় হাওলাদার বলেন, দুপুর সোয়া ১২ টার সময় ওই রোগীকে হাসপাতালে আনা হয়েছে। সাথে সাথে তাকে ভর্তি করা হয়। ঠিক সাড়ে ১২ টার সময় তিনি মারা যান। আমরা যখন দেখেছি, তখন তাঁর জ্বর ছিল না। তবে তাঁর শ্বাসকষ্ট ছিল। তা ছাড়া সে হৃদরোগেও আক্রান্ত ছিল। যেহেতু হাসপাতালে থাকা অবস্থায় তার মৃত্যু হয়েছে, তাই তার নমুনা সংগ্রহ করে রোগ তত্ত্ব রোগ নির্ণয় ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পরীক্ষার জন্য পাঠানো হয়েছে এবং পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, সে দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টে ভুগছিলেন। গত কয়েকদিন ধরে সে জ্বরে আক্রান্ত ছিল।

চম্পাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রিন্টু তালুকদার বলেন, নান্নু মোল্লা পেশায় একজন কৃষক। আমার পরিষদের একজন ইউপি সদস্যের মাধ্যমে তাঁর মৃত্যু সংবাদটি পেয়েছি। খোঁজ নিয়ে জেনেছি, নান্নু মোল্লা আগে থেকেই শ্বাস কষ্টের রোগী ছিলেন। তাঁর শারীরিক অবস্থা খারাপ হওয়ায় দ্রুত তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়।

এছাড়া কলাপাড়া উপজেলার বালিয়াতলী ইউনিয়নের পাঁচ গ্রামের ৪০ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। গত বুধবার রাতে এবং বৃহস্পতিবার  ঢাকা ও নারায়নগঞ্জ থেকে ফিরেছে।

ইউপি চেয়ারম্যান এবিএম হুমায়ুন কবির জানান, আইয়ুমপাড়া গ্রামে ফেরা ১৫ জন, তুলাতলীর সাত জন, আদর্শ গ্রামের আট জন, লেমুপাড়ার আট জন এবং ছোট বালিয়াতলী গ্রামের দুই জনকে নিজ নিজ বাড়িতে কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আর্ন্তজাতিক আদিবাসী দিবস উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি :: ৯ আগষ্ট আর্ন্তজাতিক আদিবাসী দিবস উদযাপন ...