কলকাতায় বাতিল মমতা-পাওয়েল বৈঠক

কলকাতা : বাতিল হয়ে গেল মমতা-পাওয়েল বৈঠক। শুক্রবার পশ্চিমবঙ্গের নতুন সচিবালয় নবান্নে রাজ্যের মু্‌খ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে ভারতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ন্যান্সি পাওয়েল’এর বৈঠক হওয়ার কথা থাকলেও মুখ্যমন্ত্রী পাওয়েলের সঙ্গে এরকম কোন বৈঠকের কথা অস্বীকার করেন। নির্ধারিত সূচি অনুযায়ী বেলা সোয়া বারোটা নাগাদ পশ্চিমবঙ্গের রাজ্যপাল এম.কে.নারায়ণন-এর সঙ্গে দেখা করতে রাজভবনে যান। সেখানে রাজ্যপালের সঙ্গে লাঞ্চ সারেন পাওয়েল। রাজ্যপালের সঙ্গে বৈঠক সেরে দুপুরে একটা নাগাদ নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক বাতিল হওয়ার ফলে রাজভবন থেকেই কলকাস্থিত মার্কিন কনস্যুলেটে ফিরে যান পাওয়েল।

মুখ্যমন্ত্রীর সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের বৈঠকে আগ্রহ প্রকাশ করার পরই সপ্তাহ খানেক আগেই মুখ্যমন্ত্রীর সচিবালয় থেকে দিল্লিতে মার্কিন দূতাবাসকে জানিয়ে দেওয়া হয় যে ২১ অথবা ২২ ফেব্রুয়ারি নবান্নে এই বৈঠক হতে পারে। এরপরই রাজ্যসরকারের তরফে সমস্ত কিছু আয়োজন করা হয়। পাওয়েলের আসার খবরে এদিন নবান্নে নিরাপত্তার সমস্ত ব্যবস্থার আয়োজন করা হয়েছিল। কিন্তু নবান্নে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কিছুটা বিরক্ত বোধ করেন মুখ্যমন্ত্রী। জানিয়ে দেন ‘মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে আমার কোন সাক্ষাতের কর্মসূচি নেই’। মুখ্যমন্ত্রীর ওই বক্তব্যের পরই নবান্নে বিভ্রান্তি ছড়িয়ে পড়ে, তৈরি হয়েছে ধোঁয়াশা।

উল্লেখ্য, চলতি মাসের ১৩ তারিখ গুজরাটে গিয়ে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)-র প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেন ভারতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ন্যান্সি পাওয়েল। এর পরেই মমতার সঙ্গেও দেখা করার ইচ্ছা প্রকাশ করেছিলেন পাওয়েল।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভারতে বিমান বিধ্বস্ত: পাইলটসহ ১৬ জনের মৃত্যু

ডেস্ক নিউজ :: ১৯১ জন যাত্রী নিয়ে শুক্রবার সন্ধ্যাবেলায় ক্র্যাশ করল এয়ার ...