কর্মহীন মানুষের মাধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করছে গাইবান্ধার এসএসসি ০২ ব্যাচ

মো. রওশন আলম পাপুল, গাইবান্ধা প্রতিনিধি :: গাইবান্ধায় ২০০২ সালের এসএসসির ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে গত রবিবার থেকে গাইবান্ধা পৌরসভার বিভিন্ন এলাকায় ‘দিন এনে দিন খায়’ এমন কর্মহীন সীমিত আয়ের বেকার মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে। যা চলবে আরও কয়েকদিন।

গত রবিবার শহরের রেলকলোনী, সোমবার জেলা হাসপাতাল রোড, মঙ্গলবার ডেভিড কোম্পানী পাড়া, বুধবার ব্রীজরোড কালীবাড়ী পাড়ায় ১০ জন করে এবং বৃহস্পতিবার ১৫ জনকে খাদ্যসামগ্রী দেয়া হয়েছে ডিবি রোডের মানুষদের মধ্যে।

এসব খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চার কেজি চাল, এক কেজি আলু, হাফ কেজি মসুর ডাল, হাফ লিটার সয়াবিন তেল, হাফ কেজি লবণ, হাফ কেজি পেঁয়াজ, ২৫০ গ্রাম মরিচ, একটি সাবান, এক কেজি বেগুন ও একটি বাঁধাকপি। ১৫০ জনকে এসব খাদ্যসামগ্রী দেয়ার লক্ষে কাজ করে যাচ্ছে এসএসসি ০২ ব্যাচ।

প্রতিদিন এসব খাদ্যসামগ্রী বিতরণে উপস্থিত ছিলেন এসএসসি ০২ ব্যাচের শিক্ষার্থী নাহিদ হাসান চৌধুরী রিয়াদ, তৌহিদুল ইসলাম বিমান, সোহেল আলম বাবু, মারুফ হাসান, রয়েল, রাকিবুল হাসান মিলন, কাঞ্চন ও খন্দকার সুমেল।

এসএসসি ০২ ব্যাচের শিক্ষার্থী রাকিব হাসান রোজ বলেন, মারাত্মক সংক্রামকব্যাধি করোনাভাইরাসের কারণে সরকারি নির্দেশনা মেনে মানুষকে ঘরে থাকতে হচ্ছে। এতে করে নিন্ম আয়ের মানুষ কাজ করতে না পারায় তাদের আয়ের পথ বন্ধ হয়ে গেছে। পূর্বেও আমরা বন্যাকবলিত ও শীতার্ত মানুষদের মধ্যে ত্রাণ বিতরণ করেছি। তারই অংশ হিসেবে এবারও করোনাভাইরাস মোকাবেলায় আমরা সীমিত আয়ের কর্মহীন বেকার মানুষদের পাশে গিয়ে দাঁড়িয়েছি। এজন্য গত রবিবার থেকে গাইবান্ধা পৌরসভার কয়েকটি এলাকায় আমরা খাদ্যসামগ্রী বিতরণ করেছি। আগামী আরও কয়েকদিন আমরা এ বিতরণ কার্যক্রম চালাবো। সেই প্রস্তুতি আমাদের আছে।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আব্দুল্লাহ আল মামুন’র কবিতা “বিপর্যস্ত মানবতা”

বিপর্যস্ত মানবতা – আব্দুল্লাহ আল মামুন মানুষ হয়ে জন্মেছি মোরা আছে কি ...