করোনা যুদ্ধে জয়ী লক্ষ্মীপুরের ইউনুস বাড়ি ফিরেছেন

জহিরুল ইসলাম শিবলু,লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরের রামগতি উপজেলার ইউনুস মাঝি (৬০) নামে এক বৃদ্ধ জেলার প্রথম করোনা যুদ্ধে জয়ী হয়ে বাড়ি ফিরেছেন। তিনি লক্ষ্মীপুর জেলার দ্বিতীয় করোনা আক্রান্ত রোগী ছিলেন।

বৃহস্পতিবার রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবদুল মোমিন বিষয়টি নিশ্চিত করে জানান, তাবলীগ জামায়াতে অংশ নিয়ে নারায়ণগঞ্জ থেকে আসার পর ইউনুস মাঝির করোনা উপসর্গ দেখা দেয়। খবর পেয়ে তার নমুনা সংগ্রহ করা হয়েছিল৷

গত ১২ এপ্রিল নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ আসে। পরে তাকে উদ্ধার করে ঢাকার কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। অবশেষে ১৭ দিন চিকিৎসা শেষে সুস্থ্য হয়ে তিনি বাড়ি ফিরেছেন। করোনা যুদ্ধে জয়ী ইউনুস মাঝি রামগতি পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের সবুজগ্রাম এলাকার বাসিন্দা।

লক্ষ্মীপুর জেলা সিভিল সার্জন কার্যাল সূত্রে যানা যায়, ইউনুস মাঝি নারায়ণগঞ্জ থেকে তাবলীগ শেষে রামগতি পৌরসভার সবুজগ্রাম এলাকার বাড়িতে এসেছিলেন। এরপর তার করোনা উপসর্গ দেখা দিলে উপজেলা স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠায়।

১২ এপ্রিল তার নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসে। পরে তাকে উদ্ধার করে ঢাকায় চিকিৎসার জন্য পাঠানো হয়। সেখানে ১৭ দিন চিকিৎসা শেষে তিনি বুধবার (২৯ এপ্রিল) দিবাগত রাতে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন।

লক্ষ্মীপুর সিভিল সার্জন ডা. আবদুল গফফার জানান, এ পর্যন্ত জেলায় চিকিৎসক ও শিশুসহ ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সদরে ১৭জন, রামগঞ্জে ১৬জন, কমলনগরে ৫জন ও রামগতিতে ৫জন রযেছে। এদের মধ্যে জেলার রামগতির দ্বিতীয় শনাক্ত রোগী ইউনুস মাঝি ঢাকা থেকে চিকিৎসা শেষে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। রামগঞ্জের প্রথম করোনা শনাক্ত রোগী ঢাকার কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকি ৪১ জনকে সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রেখে এবং বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভাইকে পরিকল্পিত ভাবে হত্যার দাবি ছোট বোনের 

  রফিকুল ইসলাম ফুলাল, দিনাজপুর প্রতিনিধি :: আমার ভাই মানসিক ভারসাম্যহীন আনোয়ারুল ...