ব্রেকিং নিউজ

করোনা মোকাবেলায় ‘জরুরি অবস্থা’ ঘোষণা করুণ : ন্যাপ মহাসচিব

স্টাফ রিপোর্টার :: করোনা মোকাবেলায় নিজেদের সকল প্রকার মতপার্থক্য ভুলে দেশের সকল রাজনৈতিক দলগুলোকে রাজনৈতিক মতাদর্শের ঊর্ধ্বে উঠে জনগণের পাশে দাড়ানো উচিত বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া করোনাভাইবাসের কারণে দেশে জরুরি অবস্থা জারির ঘোষণা দিতে দাবি জানিয়েছেন।

তিনি বলেন, রাজনীতির মুল্য উদ্দেশ্যই যেখানে দেশের ও জনগনের কল্যাণ করা সেখানে এই মুহুর্তে জাতির জন্য ভয়াবহ সঙ্কট করোনা মোকাবেলায় সকলকে উচিত এক সাথে কাছ করা। আর এ ব্যাপারে অবশ্যই সরকারের ভূমিকা গুরুত্বপূর্ণ। সরকারের উচিত সঙ্কট মোকাবেলায় সকল রাজনৈতিকদলগুলোর সাথে এক টেবিলে বসা।

শনিবার (২১ মার্চ) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ ন্যাপ নারায়নগঞ্জ জেলা সভাপতি মরহুম আলহাজ্ব মো. অজিউল্লাহ অজু’র স্মরণে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ আায়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। করোনায় কারণে স্মরণসভাটি খুবই সংক্ষিপ্ত আকারে অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, মরহুম অজিউল্লাহ অজু ছিলেন মওলানা ভাসানীর আদর্শের প্রতি অবিচল মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে রাষ্ট্র ও সমাজ নির্মানের সাহসী সৈনিক। দলের নেতৃত্বের প্রতি অনুগত ও অবিচল। তার মত নেতা-কর্মী হারানো একটি দলের জন্য খুবই ক্ষতিকর। তার শূণ্যতা পূরণ করতে বহু সময়ের প্রয়োজন হবে।  তিনি বলেন, করোনার মত ভয়াবহ ব্যাধি মোকাবেলায় কোন রকম অবহেলা মেনে নেওয়া যায় না। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে সামনে বড় ধরনের বিপদ অপেক্ষা করছে আমাদের জন্য। এইজন্য সবাই মিলে কাজ করা উচিত। সরকারের উচিত জাতীয় ঐক্যের পথ তৈরী করা। এ ধরনের সঙ্কট মোবেলায় যে কোন ধরনের জাতীয় ঐক্যের ডাক বাংলাদেশ ন্যাপ সমর্থন করে।

ন্যাপ মহাসচিব বলেন, কেবল স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপর নির্ভর করে নয়, সমগ্র সরকারকেই এ ব্যাপারে সর্বোচ্চ উদ্যোগ নিয়ে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে ব্যবস্থা নিতে হবে। পরিস্থিতির গুরুত্ব সঠিকভাবে অনুধাবন করতে না পারার কারণেই চরম বিশৃঙ্খল ও দায়িত্বজ্ঞানহীন কর্মকান্ড চলছে। অন্যদিকে সবচাইতে দুভার্গ্যজনক চিকিৎসক ও চিকিৎসাসেবা কর্মীদের নিজেদের রক্ষার জন্য প্রয়োজনীয় পোশাক ও অন্যান্য ব্যবস্থা না থাকা।

তিনি বলেন, আমাদের বিশ্বাস দুর্যোগ মোকাবেলায় অভিজ্ঞ বাংলাদেশের মানুষ সঠিক সহায়তা পেলে করোনা ভাইরাস মোকাবেলায় সক্ষম হবে। করোনা প্রতিরোধে করণীয়সমূহ কঠোরভাবে অনুসরণ ও এলাকার মানুষকে তা অনুসরণ করতে উৎসাহী ও সচেতন করার জন্য কর্মসূচি নিয়ে মানুষের পাশে সকলকে ঐক্যবদ্ধভাবে দাড়াতে হবে।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া’র সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনায় অংশগ্রহন করেন দলের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু, যুগ্ম সম্পাদক মো. শামিম ভুইয়া, মো. আমজাদ হোসেন প্রমুখ।

সভায় শেষে মরহুম অজিউল্লাহ অজুর রুহের মাগফেরাত কামনা ও করোনা ভাইরাস থেকে মুক্তির জন্য বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

লক্ষ্মীপুরে সড়কে জীবানুনাশক স্প্রে করছে যুবদলের নেতাকর্মীরা

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতায় লক্ষ্মীপুরে যুবদলের উদ্যোগে ...