করোনা মোকাবিলায় কাউন্সিলর আবুল খায়ের স্বপনের নানা উদ্যোগ

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: আবুল খায়ের স্বপন, লক্ষ্মীপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের একজন কাউন্সিলর। পৌরসভার অন্য কাউন্সিলরদের মধ্যে তিনি একটু আলাদা। গত পৌর নির্বাচনে বহু কাঠ খড় পুড়িয়ে এ ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিক হন তিনি। তিনি এ ওয়ার্ডে আওয়ামী লীগের সভাপতি দীর্ঘদিন থেকে। ওয়ার্ড আওযামী লীগের সভাপতি থাকা অবস্থায় তিনি সুখে-দুখে, দুর্যোগ-দুঃসময়ে জনগণের পাশে ছিলেন সবসময়। এ জনগণের পাশে ছিলেন বলেই ভোটযুদ্ধে জয়ের মালা গলায় উঠেছে তার।

জনগণের বিপদে সব সময় পাশে থাকা এই কাউন্সিলর এবার করোনাভাইরাস নিয়ে এলাকায় ব্যাপক কাজ করছেন। জনসচেতনতার জন্য রাত দিন কাজ করে যাচ্ছেন। মানুষকে বোঝানোর পাশাপাশি নিজ হাতেই এলাকাগুলোতে জীবাণুনাশক ওষুধ ছিটাচ্ছেন।

প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নিজ ওয়ার্ডসহ বিভিন্ন এলাকা ছুটে বেড়াচ্ছেন। কখনো নিজের কাঁধে মেশিন বক্স সেট করে হাটে-বাজারে ছিটাচ্ছেন জীবাণুনাশক ওষুধ। জীবাণুনাশক ওষুধ নিয়ে ছুটে যাচ্ছেন সদর হাসপাতাল ও থানাসহ নানা স্থানে। করোনা প্রতিরোধে এসব গুরুত্বপূর্ণ স্থানে নিজ হাতে করছেন জীবাণুনাশক স্প্রে। শহরের বিভিন্ন স্থানে হেঁটে হেঁটে সাধারণ মানুষকে দিচ্ছেন মাস্ক, হ্যান্ড গ্লাভস, সাবান ও হ্যান্ড স্যানিটাইজার। বিভিন্নস্থানে স্থাপন করেছেন হ্যান্ডওয়াশ কর্নার।

পাড়া-মহল্লা ও হাট-বাজারে গিয়ে গিয়ে সাধারণ মানুষকে ঘরে থাকতে পরামর্শ দেওয়ার সাথে সাথে খোঁজ রাখছেন অসহায় দুস্থ মানুষদেরও। কখনো ব্যক্তিগত তহবিল, কখনো পৌরসভা থেকে বিতরণ করছেন খাবার সামগ্রী। বর্তমান পরিস্থিতিতে করোনাভাইরাস সম্পর্কে যেখানেই কোন খবর কানে আসে, তাৎক্ষণিক সেখানেই ছুটে যান তিনি। সেটা হোক দিন কিংবা রাত।

এই আত্মবিশ্বাসী কাউন্সিলর একা ছুটতে চাইলেও তার ভালোবাসার সঙ্গী কম নয়। যেখানেই যান ছুটে আসে লোকজন। কিন্তু করোনা সংক্রমণ রোধে এখন সবাইকে সঙ্গরোধে থাকতে বিনয়ী অনুরোধ করছেন তিনি। সরকারি নির্দেশনা মেনে প্রাণঘাতী করোনাভাইরাস থেকে বাঁচতে করনীয় তথ্য নিজেই মাইকিং করছেন। গত কয়েকে দিন থেকে তার হাতে গড়া ব্লাড ডোনার্স ক্লাব ও স্বাধীন বাংলা ক্রীড়া চক্রের সদস্যদের সাথে নিয়ে তিনি সকল হাট-বাজার ও গুরুত্বপূর্ণ স্থানে জীবাণুনাশক ওষুধ ছিটিয়েছেন। এই সংকটময় সময়ে নিজ উদ্যোগে ওয়ার্ডের অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছেন। এছাড়া তিনি ঘোষনা দিয়েছেন কেউ যদি পরিচয় গোপন করে খাদ্য সামগ্রী নিতে চান তাহলে তার নাম্বারে একটি কল দিলে তিন সেই বাড়ি কিংবা বাসায় গোপনে খাদ্য সামগ্রী পৌঁছে দিবেন।

এ ব্যাপারে কাউন্সিলর আবুল খায়ের স্বপন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী প্রত্যেক জনপ্রতিনিধিকে দেশের দুর্যোগময় এই মূহুর্তে জনগণেল পাশে থাকতে হবে। লক্ষ্মীপুর পৌরসভার মেয়র আবু তাহেরের পরামর্শ অনুযায়ী জনগণের জন্য আমি আমার দায়িত্ব পালন করে যাচ্ছি। দেশের মানুষকে সুস্থ ও ভালো রাখতে এই দুর্যোগ মূহুর্তে আমাদের সকলকে এক যোগে কাজ করতে হবে। সবাইকে নিয়ে করোনা মোকাবিলায় যেভাবে কাজ করছি, ইন শা আল্লাহ এই প্রাণঘাতী ভাইরাসের প্রাদুর্ভাব রোধ করা সম্ভব হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

হাতিয়ায় নদীর পাশে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার 

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধিঃ নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীর পাড় থেকে ...