স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক | ফাইল ছবি

অনলাইন ডেস্ক : করোনা ভ্যাকসিন ব্যবস্থাপনা টাস্কফোর্স গঠন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেককে প্রধান উপদেষ্টা করে ২৬ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে ।

কমিটিতে স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিবকে (জনস্বাস্থ্য) আহ্বায়ক এবং স্বাস্থ্য অধিদপ্তরের লাইন ডিরেক্টর এমএমসি অ্যান্ড এইচকে (ইপিআই) সদস্য সচিব করে এ কমিটি গঠন করা হয়।
গত মঙ্গলবার স্বাস্থ্যসেবা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।

জনস্বাস্থ্য-২ অধিশাখার উপসচিব সাইফুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, করোনা ভ্যাকসিন চূড়ান্তভাবে প্রস্তুত হওয়ার সঙ্গে সঙ্গে বাংলাদেশের প্রাপ্তি নিশ্চিত হলে তা সরবরাহ করতে প্রয়োজনীয় তথ্য, ভ্যাকসিন প্রয়োগ সংক্রান্ত সরঞ্জাম, জনবল, কোল্ড চেইন ধারণক্ষমতা, প্রশিক্ষণ, পরিবহন ব্যবস্থা ও বাজেট ইত্যাদি বিষয়ে কার্যক্রম গ্রহণ এবং সুষ্ঠুভাবে করোনা ভ্যাকসিন ব্যবস্থাপনার সব প্রক্রিয়া সম্পন্ন করতে এ কমিটি গঠিত হয়েছে। কমিটির কর্মপরিধি সম্পর্কে বলা হয়েছে, এ কমিটি কভিড-১৯ ভ্যাকসিন প্রাপ্তির রোডম্যাপ তৈরি ও বাস্তবায়ন কর্মকৌশল প্রস্তুত করবে।

টাস্কফোর্স কমিটির উপদেষ্টা হিসেবে আছেন মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের সচিব।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here