করোনা পরিস্থিতিতে বাগেরহাট কারাগারের ১৯ কয়েদির মুক্তি


মোঃ শহিদুল ইসলাম, বাগেরহাট প্রতিনিধি :: করোনা পরিস্থিতিতে বাগেরহাট জেলা কারাগারে সাজাপ্রাপ্ত ১৯ জন কয়েদিকে মুক্তি দিচ্ছে সরকার। এর মধ্যে শনিবার (০৯ মে) বিকেলে পাঁচজন বন্দিকে মুক্তি দিয়েছে কারা কর্তৃপক্ষ। এরআগে একজন আদালত থেকে মুক্তি পেয়ে চলে গেছে। বাকি ১৩ জনের অর্থদন্ড থাকায় এখনও মুক্তি মেলেনি। আদালতের আদেশের ওই জরিমানার টাকা পরিশোধ করা হলে মুক্তি দেয়া হবে বলে জানিয়েছেন কারাকর্তৃপক্ষ।

বাগেরহাট জেলা কারাগারের জেলার এস এম মহিউদ্দিন হায়দার বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কায় কারাগারের ভিড় কমাতে লঘুদন্ডে দন্ডিত অর্থ্যাৎ ৬ মাস থেকে এক বছরের সাজা হওয়া কয়েদিদের তালিকা চেয়েছিলেন কারা মহাপরিদর্শক। আমরা এপ্রিলের প্রথম সপ্তাহে ৪৮ জন সাজাপ্রাপ্ত বন্দি কয়েদির তালিকা তৈরি করে কারা কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছিলাম। এরমধ্যে সরকার ১৯ জন বন্দিকে মুক্তির আদেশ দিয়েছেন। সরকারের নির্দেশনা অনুযায়ি পাঁচজনকে মুক্তি দেয়া হয়েছে। বাকিদের সাজা হওয়ার সময় জরিমানা করা হয়। ওই জরিমানার টাকা পরিশোধ করা হলে তাদেরকেও মুক্তি দেয়া হবে।

বাগেরহাট জেলা কারাগারে বন্দি ধারণক্ষমতা চারশ। বর্তমানে ধারণক্ষমতার প্রায় দ্বিগুন বন্দি এই কারাগারে রয়েছেন। বর্তমানে ৭২৪ জন বন্দি রয়েছেন। এরমধ্যে ৩৭ জন নারী।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পশুর নদীতে অভিযান চালিয়ে হরিণের মাংস উদ্ধার

মোঃ শহিদুল ইসলাম, বাগেরহাট প্রতিনিধি :: বাগেরহাটের মোংলায় হরিণের মাংস ও নৌকা ...