করোনা উপসর্গ নিয়ে লক্ষ্মীপুরে বৃদ্ধের মৃত্যু: বাড়ি লকডাউন

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে জ্বর, শ্বাসকষ্ট, সর্দি ও ডায়রিয়া নিয়ে ৭০ বছর বয়সী এক বৃদ্ধ মারা যাওয়ার ঘটনায় একটি বাড়ি লকডাউন করেছে প্রশাসন। সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম আজিজুর রহমান মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, বুধবার বিকেলে সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের এক বৃদ্ধ জ্বর, শ্বাসকষ্ট, সর্দি ও ডায়রিয়া নিয়ে সদর হাসপাতালে ভর্তি হন। পরে রাতে হাসপাতালে তিনি মারা যান। বৃহস্পতিবার সকালে নিহতের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

এর আগেও তিনি অসুস্থ্য ছিলেন বলে জানা যায়। তার বাড়িতে ২ জন ইতালী ফেরত প্রবাসী ছিলেন। তারা এখনও বাড়িতে অবস্থান করছেন। এগুলো করোনা উপসর্গ হওয়ায় খবর পেয়ে স্বাস্থ্য বিভাগের সমন্বয়ে পুলিশ ওই বাড়ি লকডাউন করে দিয়েছে। ওই বাড়িতে ১৫ টি পরিবার থাকে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সবগুলো পরিবার লকডাউনে থাকবে।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম আজিজুর রহমান মিয়া বলেন, করোনা উপসর্গ নিয়ে ওই বৃদ্ধ মারা গেছেন। এ কারণে স্বাস্থ্যবিভাগের সমন্বয়ে তাদের বাড়ি লকডাউন করা হয়েছ। তারা কেউ বাড়ি থেকে বের হতে পারবেন না। তাদের বাড়িতে কেউ যেতেও পারবে না। তাদের জরুরী কোন কিছুর প্রয়োজন হলে তারা পুলিশকে ফোন করবে। পুলিশ তাদেরকে প্রযোজনীয় জিনিসপত্র পৌঁছে দিবেন।

লক্ষ্মীপুর সিভিল সার্জন ডা. আবদুল গাফ্ফার বলেন, নিহত বৃদ্ধের জ্বর, সর্দি ও ডায়রিয়া ছিল। তবে করোনা ছিল কি না তা বলা যাচ্ছে না। খবর পেয়ে ওই বাড়িটি লকডাউন করা হয়েছে। নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা প্রেরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রায়পুরে আগুনে পুড়ল ৮ দোকান

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার হায়দরগঞ্জ বাজারে আগুন ...