ব্রেকিং নিউজ

করোনায় দেশে আরও ৪৬ মৃত্যু: শনাক্ত ৩৪৮৯

স্টাফ রিপোর্টার :: বুধবার দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, দেশে নতুন করে ৩ হাজার ৪৮৯ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছেন। এ ছাড়া এই রোগে আক্রান্ত হয়ে আরও ৪৬ জনের মৃত্যু হয়েছে।

তিনি আবও জানান, গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত) দেশের ৭৫টি পরীক্ষাকেন্দ্রে ১৫ হাজার ৬৭২টি নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে। এসব পরীক্ষায় নতুন করে ৩ হাজার ৪৮৯ জনের দেহে করোনা সংক্রমণ পাওয়া গেছে। এই নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লাখ ৭২ হাজার ১৩৪ জন। গত ২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২২.২৬ শতাংশ।

ডা. নাসিমা জানান, বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৪৬ জনের। এই নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে ২ হাজার ১৯৭ জনের মৃত্যু হলো। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.২৮ শতাংশ। সর্বশেষ মারা যাওয়া ৪৬ জনের মধ্যে ৩৮ জন পুরুষ এবং ৮ জন নারী।

এ দিকে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ২ হাজার ৭৩৬ জন সুস্থ হয়ে উঠেছেন জানিয়ে ডা. নাসিমা বলেন, এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসা নেওয়া ৮০ হাজার ৮৩৮ জন সুস্থ হয়ে উঠেছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৬.৯৬ শতাংশ।

 

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিক্ষা মন্ত্রনালয় কতৃক বিদ্যালয়ের পানি, স্যানিটেশনের পরিপত্র-২০১৫ হালনাগাতকরণে পরামর্শ সভা

ডরপ'র ওয়েব আলোচনা ছাইফুল ইসলাম মাছুম :: সরকার ২০১৫ সালে ‘মাধ্যমিক ও উচ্চ ...