ব্রেকিং নিউজ

করোনাভাইরাস প্রতিরোধে ডরপ -এর সচেতনতা মূলক লিফলেট বিতরন

পানিই জীবন প্রকল্পের উদ্যোগ

স্টাফ রিপোর্টার :: ‘জনসাধারণের অতংকিত হওয়ার প্রয়োজন নাই’ এই শ্লোগান নিয়ে বাগেরহাটের মোড়েলগঞ্জ, খুলনার পাইকগাছা ও কয়রা উপজেলায় বেসরকারি সংস্থা ডরপ এর পানিই জীবন প্রকল্পের উদ্যোগে নভেল করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরন করা হচ্ছে।

গত রবিবার (২২ মার্চ) থেকে এখনও চলমান রয়েছে। সরকারে পাশাপাশি বেসরকারি সংস্থা হিসেবে ডরপ করোনা ভাইরাস প্রতিরোধে ৩টি উপজেলার বিভিন্ন গ্রামে, দোকানপাট, অফিস আদালতে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করে। উপজেলার বিভিন্ন স্থানে ১০ হাজার মানুষের মাঝে এই লিফলেট বিতরন করা হয়।

প্রতিটি উপজেলায় পানিই জীবন প্রকল্পের কর্মসূচির মাঠ পর্যায়ের কর্মীরা ইউনিয়ন পরিষদসহ গ্রাম পর্যায়ে স্বাস্থ্যগ্রাম দলের সদস্য, মা-সংসদ, বাজেট ক্লাবের সদস্য, স্থানীয় বাজারের দোকানপাটের এই লিফলেট বিতরণ করেন।

লিফলেট বিতরন প্রসঙ্গে ডরপ –এর পানিই জীবন প্রকল্পের সমন্বয়কারী আমীর  খসরু জানান, হেলভেটাস সুইস ইন্টারকোঅপারেশন বাংলাদেশ-এর সহযোগিতায় প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। গত ২২ মার্চ হতে ৩টি উপজেলায় প্রকল্পের কর্মীরা করোনাভাইরাস সংক্রামণের ঝুকি প্রতিরোধে আমাদের করণীয় শীর্ষক লিফলেট বিতরণ করছেন।  এছাড়াও করোনার লক্ষণ, তথ্যের জন্য আইইডিসিআর এর হটলাইন নম্বরে যোগাযোগ করার জন্য প্রচারণা চালানো হয়।

 

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দিনাজপুরেও পালিত হলো ‘জলবায়ু ধর্মঘট’

রফিকুল ইসলাম ফুলাল, প্রতিনিধি দিনাজপুর :: জলবায়ু সচেতনতায় কাজ করতে এবং বাসযোগ্য ...