ব্রেকিং নিউজ

করোনাভাইরাসে ফ্রান্সে এক ব্যক্তির মৃত্যু

স্টাফ রিপোর্টার :: এশিয়ার দেশ চীন থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে এবার ইউরোপের দেশ ফ্রান্সে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

৮০ বছর বয়সী ওই ব্যক্তি চীনের হুবেই প্রদেশ থেকে ফ্রান্সে এসেছিলেন বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে। ফ্রান্সের স্বাস্থ্যমন্ত্রী অ্যাগনেস বুজইয়ান এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, চীন থেকে গত ১৬ জানুয়ারি ফ্রান্সে আসেন ওই ব্যক্তি। করোনায় আক্রান্ত নিশ্চিত হওয়ার পর একই মাসের ২৫ তারিখে প্যারিসের একটি হাসপাতালে পৃথক করে রাখা হয় তাকে।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ২৫টিরও বেশি দেশে ছড়িয়ে পড়ে করোনাভাইরাসের সংক্রমণ। চীনের বাইরে এখন পর্যন্ত জাপান, ফিলিপাইন ও হংকংয়ে এই ভাইরাসে মোট তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর সঙ্গে নতুন করে যোগ হলো ফ্রান্সের নাম।

বিবিসি বলছে, করোনায় সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী চীনে ১৫০০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। নতুন করে এতে সংক্রমিত হয়েছেন ২৬৪১ জন। সবমিলিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা ৬৬ হাজার ৪৯২ জন।

ফ্রান্সে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১১; হাসপাতালে রয়েছেন ছয়জন। আক্রান্তদের মধ্যে মারা যাওয়ার ব্যক্তির মেয়েও রয়েছেন বলে দেশটির স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

যারা ঝুঁকি নিয়ে কাজ করছেন, তাদের পুরস্কৃত করা হবে: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার :: করোনাভাইরাস মোকাবেলায় জীবনের ঝুঁকি নিয়ে চিকিৎসক, নার্স, সেনা, পুলিশসহ ...