ইউনাইটেড নিউজ ২৪ ডেস্ক :: ৪ঠা সেপ্টেম্বর ঘাসফুল নির্বাহী পরিষদের চেয়ারম্যান ড. মনজুর-উল-আমিন চৌধুরী’র সভাপতিত্বে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘাসফুল নির্বাহী পরিষদের ১০৮তম / ১মসভা (২০২১ – ২২ অর্থ বছর) অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে সভাপতি বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গভীর শোক ও শ্রদ্ধা নিবেদন করেন। ঘাসফুল-প্রতিষ্ঠাতা শামসুন্নাহার রহমান পরাণ, প্রধান পৃষ্টপোষক মরহুম এম. এল. রহমান’র ২১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং ঘাসফুল নির্বাহী পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক কবিতা বড়ুয়া’র স্বামী সাবেক আয়কর কমিশনার তরুন কান্তি বড়ুয়া’র মৃত্যুতে শোক প্রকাশ করেন।

সভায় চলমান কোভিড পরিস্থিতিতে সংস্থার কার্যক্রম নিয়ে এজেন্ডাভিত্তিক আলোচনা হয় এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে ঐক্যমত্যের ভিত্তিতে সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় আরো জানানো হয় সরকার পরিচালিত কোভিড টিকাদান কর্মসূচিতে সরকারের সহযোগী হিসেবে টিকা প্রদান কার্যক্রম পরিচালনা করেন মাদারবাড়ী ২৯নং ওয়ার্ডে ঘাসফুলের কর্মীগণ এবং হাটাহাজারীর মেখল ইউনিয়নে গণটিকা প্রদানের সময় জনগণকে সার্বিক সহযোগীতা প্রদান করেন।

সভায় শিক্ষাবৃত্তি কার্যক্রমের আওতায় সংস্থা থেকে দরিদ্র মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি এবং আদিবাসী, ত্রিপুরা ও হরিজন সস্প্রদায়ের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ঘাসফুল আয়োজিত মাসব্যাপি অনুষ্ঠানমালা আয়োজন করা হয়। ঘাসফুল প্রধান কার্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন, সরকার প্রণীত ড্রপডাউন ব্যানার দৃশ্যমান স্থানে টানানো হয়, নওগাঁ জেলাস্থ নিয়ামতপুর উপজেলা, চট্টগ্রাম হাটহাজারীতে বৃক্ষরোপন ও গাছের চারা বিতরণ করা হয়।

ঘাসফুল’র কমিউনিটি হেলথ প্রোগ্রাম এবং সমৃদ্ধি কর্মসুচী’র কর্মীগণ সরকার ঘোষিত টিকাদান কার্যক্রমের শুরু থেকেই স্ব-স্ব কর্ম-এলাকা; চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৭টি ওয়ার্ড এবং হাটহাজারী উপজেলার মেখল ও গুমান মর্দ্দন ইউনিয়নের স্থানীয় জনগণের মাঝে কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলা ও টিকা গ্রহণে সচেতন করা, নিবন্ধনে সহায়তা প্রদান, বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান, স্বাস্থ্য উপকরণ বিতরণ করা হয়। ঘাসফুলে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা, দোয়া মাহফিল ও প্রামাণ্যচিত্র প্রদর্শনী করা হয়।

ঘাসফুল পরাণ রহমান স্কুল শিক্ষার্থীদের মাঝে অনলাইনের মাধ্যমে শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে রচনা প্রতিযোগিতা এবং ঘাসফুল সেকেন্ড চান্স এডুকেশন কর্মসূচীর শিক্ষার্থীদের নিয়ে রচনা ও চিত্রাংকনসহ ০২টি প্রতিযোগিতার আয়োজন করা হয় । প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন মোট ৭১৬জন প্রতিযোগী এবং ৯ জন প্রতিযোগী ১ম, ২য় ও ৩য় স্থান লাভ করে ।

নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার প্রান্তিক মানুষের মাঝে মানবিক সহায়তা হিসেবে খাদ্যদ্রব্য বিতরণ করা হয়। সংস্থার কর্মএলাকায় মাস্ক বিতরণ করা হয় ৫২৮৫০জনকে। তাছাড়া করোনাকালীণ সময়ে মানবিক সহায়তা কার্যক্রম সম্প্রসারণের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় উপস্থিত ছিলেন ঘাসফুল নির্বাহী পরিষদের সহসভাপতি শিব নারায়ন কৈরী, সাধারণ সম্পাদক সমিহা সলিম, যুগ্ম-সাধারণ সম্পাদক কবিতা বড়ুয়া, নির্বাহী সদস্য প্রফেসর ড. জয়নাব বেগম ও পারভীন মাহমুদ এফসিএ। এসময় আরো উপস্থিত ছিলেন সংস্থার সিইও আফতাবুর রহমান জাফরী, পরিচালক (অপারেশন) মোহাম্মদ ফরিদুর রহমান, প্রশাসন ও মানবসম্পদ বিভাগের উপপরিচালক মফিজুর রহমান, অর্থ ও হিসাব বিভাগের উপপরিচালক মারুফুল করিম চৌধুরী, অডিট ও মনিটরিং বিভাগের ব্যবস্থাপক টুটুল কুমার দাশ ও এসডিপি’র ফোকাল পার্সন মোঃ নাছির উদ্দিন প্রমুখ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here