ব্রেকিং নিউজ

করোনায় রেডিওই ভরসা

গোলাম মোস্তাফিজার রহমান মিলন, হিলি প্রতিনিধি:: করোনাভাইরাসের প্রভাবে হাতের নিকট সময় মত পত্রিকা না পেয়ে, রেডিওর খবর শুনা শুরু করেছে গ্রামের লোকজন।

করোনাভাইরাস সংক্রমের আতঙ্কে ঘর থেকে বের হচ্ছেনা কেউ, শহরের চলছে অঘোষিত লোক ডাউন। জাতীয় দৈনিক গুলো এখন সময়মত মফস্বল শহরে আসছেনা, গ্রামে অনেক সময় বিদুৎ পাওয়া যায়না, আবার সকলের বাড়ীতে নাই টেলিভিশন বা স্যাটেলাইট চ্যানেল, তাই দেশ-বিদেশের খবরসহ করোনা ভাইরাসের বর্তমান পরিস্থিতির খবর জানতে গ্রামের লোকেরা এখন রেডিওর উপর ভরসা করছে।

উপজেলার প্রত্যান্ত অঞ্চলের গ্রাম গুলোতে গিয়ে দেখা যায়, কারোনাভাইরাসের কারনে তারা শহরে না আসলেও, গ্রামের মোড়ে মোড়ে বসে গল্প করছেন এবং দেশ-বিদেশের খবর জানার জন্য রেডিওতে খবর শুনছে।

নুর ইসলাম বলেন তিনি নিয়মিত পত্রিকা পড়েন খবর জানার জন্য, কিন্তু কয়েক দিন থেকে বাজারে ঢাকা থেকে প্রকাশিত খবরের কাগজ গুলো পাওয়া যাচ্ছেনা, ফলে তিনিও এখন রেডিওতে খবর শুনেন।

আহম্মেদ আলী বলেন, সভ্যতার শুরু থেকে মানুষ খবর জানতে চায়, খবর মানুষের মনের খাদ্য যোগায়, তাই মানুষ খবর পাওয়ার জন্য সব সময় চেষ্টা করে, করোনা ভাইরাস যে ভাবে সারা বিশ্বে আতঙ্ক সৃষ্টি করেছে, সেই কারনে মানুষ খবর জানার বেশি আগ্রহী হয়ে উঠেছে, মানুষের খবর জানার একটি বড় মাধ্যম হচ্ছে পত্রিকা কিন্তু খবরের কাগজ গুলো সময়মত হাতে না পৌছার কারনে তারা এখন রেডিও শুনতে শুরু করেছে।

খবরের কাগজের এ্যাজেন্ট সাজু মিয়া বলেন খবরের কাগজের চাহিদা রয়েছে,কিন্তু অধিকাংশ খবরের কাগজ ঢাকা থেকে আসছেনা এই জন্য সকল পাঠকের হাতে তারা খবরের কাগজ পৌছাতে পারছেনা।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মানিকগঞ্জে তিন শিক্ষকের স্মরণে স্মৃতিচারণ

মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জে রাজনৈতিক ব্যক্তিত্ব, প্রয়াত তিন শিক্ষক- ভাষাসৈনিক প্রমথ নাথ ...