ব্রেকিং নিউজ

কবীর চৌধুরী তন্ময়ের ‘ইতিহাসে বঙ্গবন্ধু’ গ্রন্থমেলায়

স্টাফ রিপোর্টার :: অমর একুশে গ্রন্থ মেলায় কালো প্রকাশনী থেকে বেরিয়েছে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ) সভাপতি কবীর চৌধুরী তন্ময়ের ‘ইতিহাসে বঙ্গবন্ধু’ গ্রন্থ। পেপারব্যাক বাঁধায়ে বইটিতে দেশ বরেণ্য লেখক, সাংবাদিক, গবেষক, শিক্ষাবিদ, প্রযুক্তিবিদের চিন্তা-দর্শন থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর রাজনৈতিক অবস্থান, নেতৃত্ব, ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীন পরবর্তী বাংলাদেশ নিয়ে ‘ইতিহাসে বঙ্গবন্ধু’-এ গ্রন্থের রচনাগুলো।

কবীর চৌধুরী তন্ময় মানবতাবিরোধী অপরাধীদের বিচারের দাবিতে রাজধানীর শাহবাগ গণজাগরণ মঞ্চের আন্দোলনে স্বক্রিয় ভূমিকা পালন, বিভিন্ন ব্লগে লেখালেখি, সামাজিক যোগাযোগ মাধ্যম ও প্রগতিশীল বিভিন্ন আন্দোলন-সংগ্রামে মাঠে-ময়দানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। সাংবাদিকতার পাশাপাশি দেশীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে তিঁনি নিয়মিত কলাম লিখছেন। মুক্তিযুদ্ধ বিষয় নিয়ে গবেষণা করছেন।

‘ইতিহাসে বঙ্গবন্ধু’ বই নিয়ে কবীর চৌধুরী তন্ময় বলেন, ‘ইতিহাসে বঙ্গবন্ধু’ গ্রন্থের প্রতিটি রচনা আগামী প্রজন্মের জন্য রেফারেন্স হতে পারেন। যা খুব সহজেই প্রতিটি লেখা থেকে সঠিক ইতিহাস জানতে সহায়তা পাবে। নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস পৌঁছে দেওয়া এবং একটি সঠিক তথ্য নির্ভর প্রজন্ম তৈরি করা আমার লক্ষ্য।

বইটি প্রকাশ করেছেন কালো প্রকাশনী। প্রচ্ছেদ এঁকেছেন ইসরাফুল হক সুমন। ছবি তুলেছেন বোয়াফ প্রচার ও প্রকাশনা সম্পাদক রফিকুল ইসলাম রাকিব। ১৫৯ পৃষ্ঠার বইটির বিনিময় মুল্য ৪০০ টাকা।

অমর একুশে গ্রন্থ মেলায় ২১৭-স্টলে বইটি পাওয়া যাবে। খুলনা বই মেলার ৮৫ নং স্টলেসহ কুমিল্লা রেলওয়ে স্টেশনে মাহমুদ বুক স্টলেও ‘ইতিহাসে বঙ্গবন্ধু’ পাওয়া যাচ্ছে।

অন্যদিকে অনলাইনে ‘রকমারি ডটকম’ থেকেও অর্ডার করে বইটি সংগ্রহ করতে পারবেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

করোনায় ডাক্তারদের নিরাপত্তা এবং কিছু কথা

  নূর কামরুন নাহার :: আমার জা একটা ডায়াগনস্টিক সেন্টারে কাজ করে। ...