কলকাতা প্রতিনিধি :: রেশম ঝাঁপি ব্লুমস সংগঠনের পক্ষ থেকে পুরস্কৃত করা হলো কবি ও উদার আকাশ পত্রিকার সম্পাদক ফারুক আহমেদকে।সাহিত্য সংস্কৃতির প্রসার ঘটাতে বিশেষ অবদান রাখার জন্য তাঁর হতে রেশমঝাঁপি সাহিত্য পত্রিকা প্রদত্ত শিক্ষক নিরঞ্জন সরদার স্মৃতি স্মারক সম্মান ২০১৯ তুলে দেওয়া হয়।

রেশম ঝাঁপি ব্লুমস সংগঠন ও পত্রিকার উদ্যোগে বই প্রকাশ, সংবর্ধনা ও পুরস্কার প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয় রবিবার সোনারপুর ঘাসিয়াড়া বিদ্যাপীঠ হাই স্কুল অডিটোরিয়ামে।

২২ ডিসেম্বর রবিবার সকাল ১১টায় অনুষ্ঠানের শুভ সূচনা করেন প্রধান অতিথি কবি পবিত্র মুখোপাধ্যায়। তাঁকে এদিন লাইফটাইম অ্যাচিভমেন্ট সম্মানে সম্মানিত করা হয়।

বিশিষ্ট কবিদের মধ্যে উপস্থিত ছিলেন সুভাষ মজুমদার, কৃষ্ণা বসু, ফারুক আহমেদ, বিধায়ক ফেরদৌসী বেগম, জেলা পরিষদের সদস্য ও মাতৃভূমি কালচারাল ফোরাম সম্পাদক রঞ্জন বৈদ্য, শিশুসাহিত্যিক সুখেন্দু মজুমদার, বরুণ চক্রবর্তী  অধীর কৃষ্ণ মণ্ডল সহ বেশ কয়েকজন গুনীজন।

এদিন স্মৃতি সম্মাননা প্রদান করা হয় অমিত চক্রবর্তী, সিদ্ধার্থ সিংহ ও অসিকার রহমানকে। এছাড়াও বিশেষ সম্মাননা প্রদান করা হয় সজল বন্দ্যোপাধ্যায়, সঞ্জীবচন্দ্র বসাক, রঞ্জন চৌধুরী, শিব ব্রত গুহ।

সমগ্র অনুষ্ঠান সুচারু পরিচালনা করেন কবি প্রসেনজিৎ রায়, সোনালী রায়, লেসিকা পাল সরদার ও প্রীতম মজুমদার ।

রেশম ঝাঁপি ব্লুমস পত্রিকার সম্পাদক কুমারেশ সরদার জানিয়েছেন, “এই মহত্তর সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন সুস্থ সমাজ গড়তে ও সাহিত্য সংস্কৃতির প্রসার ঘটাতে।”

এদিন অনেক কবি স্বরচিত কবিতা পাঠ করেন। কয়েকজন আবৃত্তি পরিবেশন করে মুগ্ধ করে দিলেন। কয়েকজন গল্পকার অণুগল্প পাঠ করে আগাত সকল সাহিত্য পিপাসুদের মুগ্ধতায় আবদ্ধ করেন।

কবি হরিশঙ্কর কুন্ড, প্রবীররঞ্জন মন্ডল, শিল্পী সর্বাণী চট্টোপাধ্যায়, পূর্বাসা মন্ডল, সুমাল্য মৈত্র, সোমা মুখোপাধ্যায়, পলাশ পাল, বরুণ চক্রবর্তী কবিতা পাঠ করে সকলকে প্রাণিত করেন।

 

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here