ছবি : সংগৃহীত

অনলাইন ডেস্ক : নব্বইয়ের দশকের অন্যতম কবি ও চলচ্চিত্র নির্মাতা টোকন ঠাকুরকে গ্রেপ্তার করেছে পুলিশ।তার বিরুদ্ধে একটি সিআর মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন আদালত। রোববার রাতে নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এম কাইয়ুম এ তথ্য জানান।

ওসি বলেন, ‘টোকন ঠাকুরের বিরুদ্ধে একটি গ্রেপ্তারি পরোয়ানা ছিল। আমরা শুধু গ্রেপ্তারি পরোয়ানা তামিল করেছি। এর বাইরে মামলার বিষয়ে বিস্তারিত তথ্য আমাদের জানা নেই।’

সংশ্লিষ্ট সূত্রে জানায়, কবি টোকন ঠাকুর ‘কাঁটা’ নামে একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের জন্য ২০১১-১২ অর্থবছরের সরকারি অনুদান পেয়েছিলেন। অনুদানের অর্থ নিয়ে ৯ মাসের মধ্যে ছবি মুক্তি দেওয়ার নিয়ম থাকলেও আট বছরেও তা সম্পন্ন করেননি তিনি।

সূত্র জানায়, ওই ঘটনায় তথ্য মন্ত্রণালয়ের সংশ্নিষ্ট শাখা ছবি নির্মাণ শেষ করতে কিংবা অর্থ ফেরত চেয়ে একাধিকবার তাকে চিঠি পাঠিয়েও কোনও উত্তর পায়নি। এরপর তার বিরুদ্ধে ২০১৬ সালে মামলা দায়ের করে তথ্য মন্ত্রণালয়। ওই মামলায় গত ৩ অক্টোবর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত থেকে টোকন ঠাকুরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। সেই মামলায় আজ তাকে গ্রেপ্তার করল পুলিশ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here