কবজি দিয়ে লিখে পরীক্ষা দিচ্ছে শাহ আলম

কবজি দিয়ে লিখে পরীক্ষা দিচ্ছে শাহ আলমআসাদুজ্জামান সাজু, লালমনিরহাট প্রতিনিধি :: হাত নেই, কবজি দিয়ে লিখে এইচএসসি পরীক্ষা দিচ্ছে শাহ আলম। তারপরও হাতের লেখা সুন্দর। পরিবারের বোঝা নয়, উচ্চ শিক্ষা গ্রহন করে প্রশাসনিক ক্যাডার হওয়ার স্বপ্ন দেখছে সে।

শাহ আলম হাতীবান্ধা আলিমুদ্দিন কলেজ থেকে এবার বানিজ্য বিভাগের হয়ে মহিলা কলেজ কেন্দ্র পরীক্ষা দিচ্ছে। সে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ডাউয়াবাড়ী ইউনিয়নের পুর্ব বিছনদই গ্রামের কৃষক একরামুল হকের পুত্র।

শাহ আলম ৫ ভাই-বোনের মধ্যে ৪ র্থ। বাবা’র ৭ সদস্যের সংসারে শত অভাবের মাঝেও নিজের প্রতিবন্ধীতাকে জয় করে লেখা পড়া করে যাচ্ছে। শাহ আলম পারুলিয়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ৪.১৭ পেয়ে উর্ত্তীণ হয়েছে।

শাহ আলম বলেন, আমি আমার পরিবারের বোঝা নয়, সহায়ক হতে চাই। লেখাপড়া করে মানুষের মত মানুষ হতে চাই। আমার স্বপ্ন প্রশাসনিক ক্যাডার হওয়ার কিন্তু স্বপ্ন পুরুণে প্রতিবন্ধীতা নয়, আমার বাঁধা হয়ে দাড়িয়েছে পারিবারিক অভাব।

হাতীবান্ধা আলিমুদ্দিন কলেজের অধ্যক্ষ সারওয়ার হায়াত খাঁন বলেন, শাহ আলম প্রতিবন্ধী হলেও মেধাবী। লেখাপড়ায় বাধাঁ তার দারিদ্রতা। সহযোগিতা পেলে তার স্বপ্ন পুরুন সম্ভব।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এবার আসছে ‘স্মার্ট মোটরসাইকেল’

এবার আসছে ‘স্মার্ট মোটরসাইকেল’

ডেস্ক নিউজ :: জার্মানভিত্তিক কোম্পানি নোভাস বাজারে এনেছে নতুন ‘স্মার্ট মোটরসাইকেল’। ৩৮.৫ ...