কপিরাইট আইনে লক্ষ্মীপুরে ২৫ ব্যবসায়ী গ্রেফতারজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: লক্ষ্মীপুরে নকল সিনেমা, অশ্লিল ভিডিও ও সঙ্গীত কপিরাইট করে বাণিজ্য করার অপরাধে ২৫ টেলিকম ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় ১৮টি কম্পিউটার ও সাতটি ল্যাপটপ জব্দ করা হয়।

শনিবার রাতে র‌্যাব-১১ এর লক্ষ্মীপুর ক্যাম্পে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করা হয়।

এর আগে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত জেলা শহরের পৌর সুপার মার্কেট, নিউ মার্কেট ও মজুচৌধুরীর হাট এলাকায় র‌্যাব অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটকৃতরা হলেন, জাহিদ হোসেন, ইসমাইল হোসেন সোহাগ, মো. জহির আলম ভূঁইয়া বেলাল, ইব্রাহিম মাহিম, মো. আশরাফুল ইসলাম, মো. রিয়াজ হোসেন, মো. মামুন হোসেন, মো. সিরাজ ও রথিন সুরসহ ২৫ ব্যবসায়ী। তাদের সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব-১১ লক্ষ্মীপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক নরেশ চাকমা সংবাদ সম্মেলনে বলেন, টেলিকম ও মোবাইল মেরামত ব্যবসার আড়ালে অশ্লিল ভিডিও ডাউনলোড করে মেমোরিতে লোড দিয়ে বাণিজ্য চলছিল। গোপন সংবাদের ভিত্তিতে লক্ষ্মীপুর পৌর মার্কেট, নিউ মার্কেট ও মজুচৌধুরীর হাট এলাকায় পৃথক অভিযান পরিচালনা করা হয়।

এ সময় ২৫ ব্যবসায়ীকে গ্রেফতার এবং ১৮টি কম্পিউটার ও সাতটি ল্যাপটপ জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ ও কপিরাইট আইনে লক্ষ্মীপুর সদর মডেল থানায় মামলা করা হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here