ব্রেকিং নিউজ

কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইডের হেলথ কার্ড বিতরণ

স্টাফ রিপোর্টার :: চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ৪১ ওয়ার্ডে ৪১ হাজার পরিবারের প্রত্যেকের জন্য মেয়র হেলথ কার্ড বিতরণ শুরু হয়েছে। একটি হেলথ কার্ডের মাধ্যমে প্রত্যেক সেবাগ্রহীতা ১৪টি সেবা ও ১০ রোগ নির্ণয় পরীক্ষা করার সুবিধা পাবেন।

বুধবার সিটি করপোরেশনের কেবি আবদুচ ছাত্তার মিলনায়তনে হেলথ কেয়ার স্বাস্থ্যসেবা কার্ড বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। বেসরকারি প্রতিষ্ঠান কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইডের সুবিধাবঞ্চিত নগর জনগোষ্ঠীর স্বাস্থ্য ও পুষ্টি উন্নয়ন প্রকল্পের আওতায় প্রতি ওয়ার্ডে এক হাজার করে কার্ড বিতরণ করা হচ্ছে।

মেয়র হেলথ কার্ড বিতরণ অনুষ্ঠানে প্যানেল মেয়র নিছার উদ্দিন আহমদ মঞ্জু, চসিক শিক্ষা-স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি নাজমুল হক ডিউক, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড কান্ট্রি ডিরেক্টর একেএম মুসা, প্রকল্পের কনসোর্টিয়াম ম্যানেজার এমরানুল হক, চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, জয়নাল আবেদীন, শফিউল আলম, গোলাম মোহাম্মদ জোবায়ের, আবিদা আজাদ, জেসমিন পারভীন জেসি, ফারজানা আকতার, আফরোজা কালাম, নিলু নাগ প্রমুখ উপস্থিত ছিলেন। জানা যায়, মেয়র হেলথ

কার্ডধারী ব্যক্তিরা একটি কার্ডের মাধ্যমে সর্বোচ্চ আটজন স্বজনকে সদস্যভুক্ত করতে পারবেন। চসিকের সব হাসপাতাল ও নগর স্বাস্থ্যকেন্দ্রে সদস্যরা বছরজুড়ে বিনামূল্যে চিকিৎসাসেবা পাবেন। কার্ড অন্তর্ভুক্ত সদস্যরা প্যারামেডিকেল সেবা, গর্ভকালীন সেবা, কম্প্রিহেনসিভ এএনসি সেবা, নরমাল ডেলিভারি সেবা, সিজারিয়ান ডেলিভারি সেবা, প্রসব-পরবর্তী সেবা, নবজাতকের স্বাস্থ্যসেবা, কিশোর-কিশোরী স্বাস্থ্যসেবা, এম আর সেবা, এম আর-পরবর্তী সেবা, সংক্রামক রোগ সেবা, সাধারণ রোগ সেবা, রেফারেল সুবিধা ও প্রয়োজনীয় ওষুধ প্রদান সেবা ভোগ করবেন। একই সঙ্গে কার্ডভুক্তরা প্রেগন্যান্সি, সিবিসি/এইচবি, রক্তের গ্রুপ, ইউরিন আর ই, আরবিএস, ভিডিআরএল, হেপাটাইটিস বি, আলট্রাসনোগ্রাম, ডেঙ্গু ও চিকনগুনিয়া রোগ টেস্টের সুবিধা পাবেন।

Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ট্রাম্পবিরোধী বিজ্ঞাপনচিত্র, ক্ষুব্ধ ট্রাম্পকন্যা

অনলাইন ডেস্ক : নিউইয়র্কের টাইমস স্কয়ারে ডোনাল্ড ট্রাম্পবিরোধী বিজ্ঞাপন চিত্র নিয়ে ক্ষুব্ধ ...