স্টাফ রিপোর্টার ::বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী বলেছেন, দেশের সকল বিমানবন্দর হতে দিন-রাত ২৪ ঘন্টা ফ্লাইটপরিচালনার জন্য প্রধানমন্ত্রী নির্দেশনা প্রদান করেছেন। এই নির্দেশনা অনুসারে দেশের সব বিমানবন্দর হতে ২৪ ঘন্টা ফ্লাইট অপারেট করার জন্য কাজ চলছে। আগামী ফেব্রুয়ারি মাস থেকে কক্সবাজার বিমানবন্দর হতে রাত-দিন ২৪ ঘন্টা ফ্লাইট অপারেট করা হবে। এরপর ক্রমান্বয়ে দেশের অন্যসব বিমানবন্দর হতেও এই কার্যক্রম পরিচালিত হবে।

আজ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের বর্ধিতাংশ, জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা ও দেশের জ্যেষ্ঠ নাগরিকদের জন্য আন্তর্জাতিক বহির্গমন হলে স্থাপিত কর্নার এবং সৈয়দপুর বিমানবন্দরে যাত্রী আগমনী লাউঞ্জের উদ্বোধন উপলক্ষ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে দেশের সকল আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ বিমানবন্দরে উন্নয়ন কাজ চলমান রয়েছে। সেবার মান উন্নয়নের মাধ্যমে যাত্রীদের সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে আমরা কাজ করছি। বিমানবন্দরের যাত্রীসেবার মানবৃদ্ধি ও উন্নয়নের বিরুদ্ধে যেই কাজ করবে, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থাগ্রহণ   করা হবে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের “সোনার বাংলা” প্রতিষ্ঠার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের এভিয়েশন খাতে উন্নয়ন সাধিত হচ্ছে। বদলে যাচ্ছে দেশের এভিয়েশন খাতের চিত্র।

উল্লেখ্য, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজের অগ্রগতি সন্তোষজনক। মোট কাজের ১০ ভাগ ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। ৩য় টার্মিনালের নির্মাণ কাজ সমাপ্তির পর এর সাথে সামঞ্জস্য রেখে বিদ্যমান প্রথম ও দ্বিতীয় টার্মিনাল সংস্কার করা হবে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হবে এ অঞ্চলের অন্যতম অত্যাধুনিক বিমানবন্দর।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব   মোঃ মহিবুল হক, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল       মোঃ মফিদুর রহমান, প্রধান প্রকৌশলী মোঃ আব্দুল মালেক ও হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ উল আহসান প্রমূখ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here