জামশেদ উদ্দিন, কক্সবাজার প্রতিনিধি ::

বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী ৪ জানুয়ারি বুধবার। ১৯৪৮ সালের এদিনে সময়ের প্রয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজ হাতে ছাত্রলীগ প্রতিষ্ঠা করেন। ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা যুদ্ধসহ এই দেশের সকল আন্দোলন সংগ্রামে ছাত্রলীগ অগ্রণী ভূমিকা পালন করে। ৭৫তম জন্মদিনে কক্সবাজারে বিশ্ববিদ্যালয়, কলেজ ও স্কুলে সাধারণ শিক্ষার্থীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে কলম বিতরণ করেছে ছাত্রলীগ।

জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি মইন উদ্দীনের নেতৃত্বে নেতাকর্মীরা বুধবার সকাল ১১টায় কক্সবাজার সরকারি কলেজের প্রায় ৫শতাধিক শিক্ষার্থীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে কলম বিতরণ করেন পরে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়সহ পাশ্ববর্তী শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সহস্রাধিক শিক্ষার্থীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে কলম বিতরণ করেন।

এসময় কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সদস্য সাঈদ হোসেন কাদেরী, জামশেদ উদ্দীন, কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগের আহ্বায়ক রাজিবুল ইসলাম, যুগ্ন-আহ্বায়ক যথাক্রমে শাহেদুর রহমান, রবিউল হাসান শাকিব, ইশতিয়াক হাসান খোকা, আসিফুল করিম ও মিজানুর রহমানসহ কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ এবং কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের সভাপতি ফাহিমুর রহমান ও সাধারণ সম্পাদক আহম্মেদ সামির, সহ-সভাপতি সানজিদুল আলম, সাংগঠনিক সম্পাদক মিনহাজুল আবেদীনসহ ইউনিভার্সিটি ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাধারণ শিক্ষার্থীরা ছাত্রলীগের এই ধরনের ব্যতিক্রমধর্মী আয়োজনকে ধন্যবাদ জানিয়ে স্মার্ট বাংলাদেশ গড়তে এমন পজিটিভ কর্মকান্ডের প্রশংসা করেন।

ছাত্রলীগ নেতা মইন উদ্দীন বলেন- মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বিনিমার্ণের ঘোষণা দিয়েছেন ছাত্রলীগ এক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করবে।

ক্যাম্পাসগুলোতে স্মার্ট কার্যক্রমের মাধ্যমে ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের কাছে পৌঁছে যাবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here