ইমা এলিস/ বাংলা প্রেস, নিউ ইয়র্ক ::
চলতি বছর ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিতব্য ৩৮তম ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকা (ফোবানা) সম্মেলন পরিচালনা কমিটি (স্বাগতিক) থেকে মেম্বার সেক্রেটারি মোঃ কাজল পদত্যাগ করেছেন। স্বাগতিক সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসি (বাগডিসি)এর কর্মকর্তাদের সাথে মতানৈক্য দেখা দেওয়ায় তিনি স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। তার পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন ৩৮তম ফোবানা সম্মেলনের প্রেসিডেন্ট নুরুল আমিন নুরু ও কনভেনার রোকসানা পারভীন।
গত ২৫ জানুয়ারি চেয়ারম্যান ফোবানা ইসি ও স্বাগতিক কমিটির বরাবরে পাঠানো চিঠিতে মেম্বার সেক্রেটারি মোঃ কাজল উল্লেখ করেন, গত বছরের অক্টোবরে সবার সম্মতিক্রমে তিনি ফোবানা ২০২৪ এর মেম্বার সেক্রেটারি পদে দায়িত্ব গ্রহন করেছিলেন এবং বিগত কয়েক মাস যাবত অত্যন্ত নিষ্ঠার সাথে কাজ করেছেন। সম্প্রতি তিনি লক্ষ্য করেছেন যে এখানে যথাযোগ্য সম্মান এবং যথাযথ কর্মপরিবেশ ও পেশাগত শৃংখলার বড় অভাব। অতএব তিনি সিদ্ধান্ত নিয়েছেন যে তার পক্ষে এই মুহূর্ত থেকে আর ফোবানা ২০২৪ এর হোস্ট কমিটিতে মেম্বার সেক্রেটারি পদে আসীন থাকা সম্ভব নয়, তার এ সিদ্ধান্ত পরিবর্তনের কোন সুযোগ নেই।
প্রেসিডেন্ট নুরুল আমিন নুরু ও কনভেনার রোকসানা পারভীন জানান, গত ২৫ জানুয়ারি ২০২৪ মেম্বার সেক্রেটারি পদ হতে অব্যাহতি চেয়ে একটি চিঠি পাঠিয়েছেন মোঃ কাজল। তার অব্যাহতিপত্র গ্রহণের পর যথাযথ ব্যবস্থাও গ্রহণ করেছেন। কয়েকদিন পরেই মেম্বার সেক্রেটারি পদে অন্য আরেকজনকে নিয়োগ দেওয়া হয়েছে বলে তারা উল্লেখ করেন। কী কারণে তিনি পদত্যাগ করেছেন এমন প্রশ্নের জবাবে তারা বলেন, তিনি এখনও আমাদের সাথেই আছেন শুধু পদ থেকে অব্যাহতি নিয়েছেন। তিনি ফোবানা সম্মেলন সফল করার জন্য সকল প্রকার সহযোগিতা প্রদানের আশ্বাস দিয়েছেন।
ফোবানা কেন্দ্রীয় কমিটির চেয়ারপার্সন এটর্নি মোহাম্মদ আলমগীর ও এক্সেকিউটিভ সেক্রেটারি আবীর আলমগীর জানান, তারা মেম্বার সেক্রেটারি মোঃ কাজল পদত্যাগ খবরটি শুনেছেন। এ বিষয়টি নিয়ে স্বাগতিক সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসি (বাগডিসি)এর কর্মকর্তাদের সাথে আলোচনা চলছে।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here