‘এনজিওরা সরকারের সহায়ক শক্তি’

করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে এএসডি’র ত্রাণ বিতরণ

স্টাফ রিপোর্টার :: সুবিধাবঞ্চিতদের জন্য নৈতিক কারনে সহায়তার হাত বাড়িয়ে দেয়া উচিত। ধর্মীয় কারণেও অসহায়দের সাহায্যে আমাদের এগিয়ে আসা উচিত। মানুষের জন্য কাজ না করে কেউ বিখ্যাত হতে পারেনি। মানুষের কল্যাণমূলক কাজ করতে হবে। এনজিওরা সরকারের প্রতিপক্ষ না। এনজিওরা সরকারের সহায়ক শক্তি। সরকার-এনজিও মিলে দেশের উন্নয়নে এগিয়ে যেতে হবে।
বেসরকারি উন্নয়ন সংস্থা অ্যাকশন ফর সোশ্যাল ডেভেলপমেন্ট (এএসডি)’র উদ্যোগে মহামারি করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত কর্মহীন, দুস্থ-অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক মোঃ রাশেদুল ইসলাম এ কথা বলেন।
সোমবার (১৬ নভেম্বর) সকালে রাজধানীর মোহাম্মদপুরে একটি স্কুল প্রাঙ্গণে এই ত্রাণ বিতরণ করা হয়।
এ সময় তিনি আরও বলেন- ত্রাণ নয়, প্রধানমন্ত্রী এটাকে বলছেন মানবিক সহায়তা। আমাদের সবাইকে মানবিক সহায়তায় এগিয়ে আসতে হবে। আত্মকর্মসংস্থাার জন্য নিজেকে তৈরী করতে হবে। মানুষ তার স্বপ্নের সমান। মানুষ চাইলে তার স্বপ্ন পূরণ করতে পারে।
সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্য্যধি মেনে করোনায় ক্ষতিগ্রস্ত ১৫১টি পরিবারের মধ্যে খাদ্য ও সুরক্ষা সামগ্রী ও ২২ জনের মধ্যে নগদ অর্থ ও সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে সংস্থাার পক্ষ থেকে জানানো হয়, ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড, জার্মানির আর্থিক সহযোগিতায় ইমারজেন্সি কোঅপারেশন নেটওয়ার্ক (ইসিনেট) এর মাধ্যমে এএসডি ত্রাণ কার্যক্রম পরিচালনা করছে। এ কার্যক্রমের আওতায় প্রায় আড়াই হাজার পরিবারে মধ্যে খাদ্য ও সুরক্ষা সামগ্রী এবং ৬শ পরিবারকে নগদ অর্থ ও সুরক্ষা সামগ্রী দেওয়া হবে।
ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন শহর সমাজ সেবা কর্মকর্তা কে এম শহিদুজ্জামান, বেগম নুরজাহান মোমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলাউদ্দিন, নাগরিক উদ্যোগের নির্বাহী পরিচালক জাকির হোসেন, এএসডির নির্বাহী পরিচালক জামিল এইচ চৌধুরী।
Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বৈদ্যুতিক তার চার বছরের মধ্যে ভূগর্ভস্থ করা হবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার ::বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ঢাকা ...