এনআরডিএস’র সামাজিক সুরক্ষা ফোরামের অধিপরামর্শ সভারেজাউল হক, রামগতি (লক্ষ্মীপুর) প্রতিনিধি :: লক্ষ্মীপুরের রামগতি উপজেলা পরিষদ  সম্মেলন কক্ষে বৃহস্পতিবার (২২ ডিসেম্বর ) সামাজিক সুরক্ষা কর্মসূচীর কার্যক্রমকে অধিকতর ফলপ্রসু করার লক্ষ্যে অধিপরামর্শমূলক এক সভা অনুষ্ঠিত হয়।

মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগিতায় নোয়াখালী রুরাল ডেভেলপমেন্ট সোসাইটি (এনআরডিএস) সামাজিক সুরক্ষা কর্মসুচী শক্তিশালীকরণে নাগরিক অংশগ্রহণ প্রকল্প রামগতি উপজেলা কার্যালয় ওই সভার আয়োজন করে।

উপজেলা সামাজিক সুরক্ষা ফোরাম সভাপতি মোঃ সানাউল্যা মিয়ার সভাপতিত্বে এবং প্রকল্প মনিটরিং অফিসার মোঃ তাজল ইসলামের উপস্থাপনায় অনুষ্ঠিত পরামর্শ সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক আবদুল ওয়াহেদ। সভায় সামাজিক নিরীক্ষা প্রতিবেদন উপস্থাপন করেন সামাজিক সুরক্ষা ফোরামের সহ-সভাপতি আবদুল মাজেদ।

এছাড়া সভায় রামগতি পৌরসভার মেয়র মেজবাহ উদ্দিন মেজু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মীর মর্জিনা বেগম, উপজেলা আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি আবদুল ওয়াহেদ মোরাদ, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ কামাল উদ্দিন, রামগতি প্রেসক্লাব সভাপতি মোঃ রেজাউল হক, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, সাংবাদিক, শিক্ষক, এনজিও প্রতিনিধি, উপকারভোগী, সামাজিক সুরক্ষা ফোরামের অন্যান্য নেতৃবৃন্দ ও বিভিন্ন গন্যমান্য ব্যক্তিবর্গসহ প্রায় ৫০ জন  উপস্থিত ছিল।

সভায় ভিজিএফ এর আওতায় জেলেদের চাল বিতরন ও ইজিইপিপি-অতিদরিদ্রদের কর্মসুজন কর্মসূচীর ওপর  বিষদ আলোচনা হয়।
প্রধান অতিথি তাঁর বক্তবে বলেন, দেশের উন্নয়নের জন্য সরকার সুবিধাবঞ্চিত লোকদের সুরক্ষা দিয়ে থাকে, যে প্রকৃতপক্ষে পাওয়ার দরকার সে যেন পায়, অতিদরিদ্র মানুষের কোন দল নাই, দেখতে হবে যাকে নির্বাচন করা হচ্ছে তিনি অতিদরিদ্র কিনা সেটাই তার পরিচয়। এ সুরক্ষা কার্যক্রমে বাছাই প্রক্রিয়া যেন নিরপেক্ষভাবে হয় এবং বন্টন যাতে সঠিক নিয়মে হয় সে বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। সবশেষ, প্রকৃত বিপদাপন্ন মানুষের কাছে সামাজিক সুরক্ষা সেবা পৌছতে পারে -এ লক্ষ্যকে সামনে রেখে সকলে একসাথে কাজ করার আহবান জানান।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here