‘এক সম্রাট গ্রেফতার হলেও সব দপ্তরের সম্রাট রয়েগেছে’

লক্ষ্মীপুরে ড. বদিউল আলম মজুমদার

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: সু-শাসনের জন্য নাগরিক সুজন সাধারণ সম্পাদক ড. বদিউল আলম মজুমদার দাবী করেন বাংলাদেশ সঠিক পথে নেই। দেশের নিয়ম-নীতি ভেঙ্গে পড়েছে। প্রতিষ্ঠান গুলো জরাজীর্ণ, আইন কানুন নিয়ম-বিধি-বিধান সঠিক ভাবে চলছে না। দেশে এখন অন্যায় করে পার পাওয়া যায়। এক সম্রাট গ্রেফতার হলেও সব দপ্তরে এখনও সম্রাট দেখা যায়। ব্যাংক, বীমা ও পুঁজি বাজারের সম্রাট ধরার উদ্যোগ নেই। রাজনৈতিক ছত্র-ছায়ায় বড় বড় অন্যায় ও দূর্নীতির ঘটনা ঘটছে। রাজনৈতিক দল গুলোর মাঝে নীতি নৈতিকতার চর্চা নেই। দেশে ন্যায় বিচার প্রতিষ্ঠায় কার্যকর সংসদ তৈরি করতে হবে। সংবিধানে পরিবর্তন আনা দরকার এবং রাজনৈতিক ঐক্যমত দরকার বলে তিনি মনে করেন।

রবিবার বিকেলে সুজন লক্ষ্মীপুর জেলা কমিটির আয়োজনে বাংলাদেশের রাজনৈতিক সংস্কার ও নাগরিক ভাবনা বিষয়ক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় দেশের রাজনৈতিক সংস্কারের জন্য সুজনের পক্ষ থেকে ১২ দফা দাবী উথাপন করা হয়।

সুজন জেলা শাখার সভাপতি কামাল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসুদুর রহমান খান ভূট্টুর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, লক্ষ্মীপুর সদর আসনের সাবেক সংসদ সদস্য মোহাম্মদ উল্যা, হাজির হাট উপকূল কলেজের সাবেক অধ্যক্ষ আবদুল মোতালেব, সুজন কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক সমন্বয়কারী জিল্লুর রহমান, লক্ষ্মীপুর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক রনজিত চন্দ্র পাল, সুজন সহ-সভাপতি সুলতান আহমদ প্রমুখ।

মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন, এডভোকেট হাফিজুর রহমান, এডভোকেট হাছিবুর রহমান, জাকির হোসেন আরজু, জাকির হোসেন ভূঁইয়া আজাদ ও হাবিবুর রহমান সবুজ প্রমুখ।

উক্ত গোলটেবিল বৈঠকে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিএনপি সড়ক পরিবহন আইন নিয়ে ষড়যন্ত্র করছে: ওবায়দুল কাদের

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি :: নোয়াখালী জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান ...