ইউনাইটেড নিউজ ২৪ ডেস্ক ::

দেশে ডেঙ্গু সংক্রমণ ফের ঊর্ধ্বমুখী। ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে আরও ২৪২ জন ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানীতে রয়েছেন ১৮৫ জন।ঢাকার বাইরে ভর্তি রোগীর সংখ্যা ৫৭। আগের দিন মোট ভর্তি হন ২২১ জন। চলতি মাসে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন সাত হাজার একজন।

বেশ কয়েক দিন পর ডেঙ্গিতে মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় দুজন মারা যান। এ নিয়ে চলতি বছর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬১। এর মধ্যে আগস্টে মারা গেছেন ৩৪ জন।

জুলাইতে ১২ আর চলতি মাসে ১৫ জন। রোববার স্বাস্থ্য অধিদপ্তর থেকে এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, সব মিলিয়ে চলতি বছরে এ পর্যন্ত হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ১৭ হাজার ৩৫৭ জন।

এর মধ্যে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১৬ হাজার ২৫৩ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ভর্তি ডেঙ্গি রোগীর সংখ্যা এক হাজার ৪৩ জন। ঢাকার ৪৫টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগী আছেন ৮১৪ ও অন্যান্য বিভাগে ২২৯ জন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এক দিনে হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে ২১ দশমিক ১ শতাংশের বয়স শূন্য থেকে ১০ বছরের মধ্যে। এ ছাড়া ১১ থেকে ২০ বছরের মধ্যে ২৫ দশমিক ৮ শতাংশ, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২৩ দশমিক ২, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৫ দশমিক ৮, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭ দশমিক ৪ এবং ৫০ বছরের ঊর্ধ্বে ৬ দশমিক ৯ শতাংশ রোগী।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here