সোমবার সকাল দশটায় ওসমানী স্মৃতি মিলনায়তনে ২১শে পদক ২০১৭ তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর। এ সময় আরো উপস্থিত ছিলেন মন্ত্রী পরিষদের মন্ত্রীবর্গ, পুরষ্কার প্রাপ্ত গুনীজন,সংসদ সদস্যবৃন্দ।

স্বাগত ভাষনে মন্ত্রী পরিষদের সচিব বলেন, ২০১৬ সাল পর্যন্ত মোট ৪১৯ জন এবং ৪টি প্রতিষ্ঠানকে ওসম্মাননা প্রদান করা হয় । এবছর মোট ১৭ জন গুণী জন এবং ১ টি প্রতিষ্ঠানকে এ সম্মাননায় ভূষিত করা হয় ।

এ বছর পদকপ্রাপ্তরা হলেন: ভাষা আন্দোলনে অবদানের জন্য অধ্যাপক শরিফা খাতুন, সঙ্গীতে সুষমা দাস, জুলহাস উদ্দিন আহমেদ, ওস্তাদ আজিজুল ইসলাম, রহমতউল্লাহ আল মাহমুদ সেলিম, চলচ্চিত্রে তানভীর মোকাম্মেল, ভাস্কর্যে সৈয়দ আবদুল্লাহ খালিদ, নাটকে সারা যাকের, গবেষণায় সৈয়দ আকরম হোসেন, শিক্ষায় প্রফেসর ইমিরিটাস আলমগীর মোহাম্মদ সিরাজুদ্দীন, বিজ্ঞান ও প্রযুক্তিতে ড. জামিলুর রেজা চৌধুরী, সমাজসেবায় অধ্যাপক মাহমুদ হাসান, ভাষা ও সাহিত্যে সুকুমার বড়ুয়া ও প্রয়াত কবি ওমর আলী, নৃত্যে শামীম আরা নীপা এবং সাংবাদিকতায় আবুল মোমেন ও স্বদেশ রায়। প্রত্যককে পুরস্কার হিসেবে একটি করে স্বর্ণ পদক , একটি সম্মাননা পত্র ও ২ লক্ষ টাকা প্রদান করা হয় ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here