একটু সহযোগিতাই পারে চিকিৎসা চালিয়ে নিতে

মাসুমা রুমা

রহিমা আক্তার মৌ :: দৈনিক পত্রিকার নিয়মিত তরুণ লেখক মাসুমা রুমাকে আপনারা নিশ্চয় অনেকেই চেনেন। মাসুমা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ফাইনাল বর্ষের শিক্ষার্থী।অনেকদিন থেকে বিভিন্ন রোগে আক্রান্ত সে, চিকিৎসার জন্যে কয়েকবার ঢাকার শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল (পিজি) হাসপাতালে ভর্তি হয়েছেন, চিকিৎসা নিয়েছেন। কিডনিজনিত সমস্যাসহ এসএলই (CNS, Renal involvement, Cutaneom), হাইপোথাইরয়েডিজম, এনেমিয়া অব ক্রনিক ডিজিজ, ইউটিআই (UTI)।

এতদিন পরিবার চিকিৎসা খরচ বহন করে আসছে। কিন্তু এখন আর চিকিৎসা খরচ চালানো সম্ভব হচ্ছে না। খরচের অভাবে চিকিৎসা সেবা বন্ধ হবার পথে। আপনাদের একটুখানি মানবিক সহযোগিতা ও আন্তরিক প্রচেষ্টাই পারে তার চিকিৎসা চালিয়ে নিতে।

মাসুমা রুমার সঙ্গে কথা বলে জানা যায়, সামনের ৬ মাসে তার প্রায় তিন লাখ টাকার প্রয়োজন। এই ৬ মাসের প্রতি মাসে মোট ১০টা টেস্ট করিয়ে নতুন রিপোর্ট দেখাতে হবে। পাশাপাশি ওষুধ খেতে হবে। ডাক্তার ওষুধের মাধ্যমে কিডনিকে কন্ট্রোল করার চেষ্টা করবেন। তারা ৫/৬ মাস অবজারভেশনে রাখবেন। যদি কন্ট্রোলে না আসে অন্য ব্যবস্থা নেবেন। সবমিলিয়ে অনেক টাকার ব্যাপার।

আমি গত ২৮ অক্টোবর ওর সাথে দেখা করি। কিডনির ওষুধ খাওয়ার পর ওর কিছু পার্শপতিক্রিয়া দেখা দিচ্ছে। এতে মাসুমা আরো অসুস্থ বোধ করছে। প্রচন্ড বুকে ব্যথা, মাথা ঘুরছে। দিনে কয়েকবার মাথায় দিতে হচ্ছে। এরই মাঝে একজন হার্টের ডাক্তার দেখিয়েছে। আজ ২৯ অক্টোবর মাসুমাকে আবার ঢাকার শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল (পিজি) হাসপাতালে ভর্তি করানো হচ্ছে।

মাসুমার ব্যাপারে ব্যক্তিগত ভাবে কিছু জানতে চাইলে আমার ফেইসবুক ইনবক্সেও জানতে চাইতে পারেন। মাসুমা স্বাভাবিক চলাফেরা করতে পারেনা। দিনে কয়েকবার খুবই অসুস্থ হয়ে যায়। আমরা চাই মাসুমা সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসুক। কলম হাতে তুলে নিক। দোয়া করবেন সবাই ওর জন্যে, পাশাপাশি সহযোগিতা চাই। একজন রোগীর কাছে অর্থের যোগান বিশাল বিষয়। আমাদের একটু একটু সহযোগিতা পারে ওকে সুস্থ করতে।

মাসুমাকে সহযোগিতা করতে তার ব্যক্তিগত ব্যাংক একাউন্ট—ডাচ বাংলা ব্যাংক, মোছা. মাছুমা খাতুন (Mst. Masuma Khatun), একাউন্ট নাম্বার ১০৭১০৫০০৬৮৮৬৪। পারসোনাল বিকাশ ০১৭৭৪ ০৫৩৮৮২/ ০১৭২৪ ৯০০৮৩৪,

 

 

 

 

 

 

 

লেখক- সাহিত্যিক কলামিস্ট ও প্রাবন্ধিক। rbabygolpo710@gmail.com

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘অনলি মি’ প্রশংসিত

স্টাফ রিপোর্টার :: কনের সাজে রাতের রাস্তাায় ঘুরে বেরাচ্ছেন তানজিন তিশা। চোখে-মুখে ...