ব্রেকিং নিউজ

একই পরিবারের ৫ জনের ইসলাম ধর্ম গ্রহন

একই পরিবারের ৫ জনের ইসলাম ধর্ম গ্রহন

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: বিশ্ব ভালোবাসা দিবসকে চির স্বরনী করতে লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় ইছাপুর ইউনিয়নে একই পরিবারের ৫ জন হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহন করেন। ১৪ ফেব্রুয়ারী বৃহস্পতিবার লক্ষ্মীপুর সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গিয়ে এফিডেভিট করে তারা ইসলাম ধর্ম গ্রহন করেন।

খবরটি জানাজানি হলে রামগঞ্জব্যাপী আলোচনা ঝড় উঠে। শুক্রবার জুম্মার নামাজের পর তাদের জন্য বিভিন্ন মসজিদে দোয়া কামনা করা হয় ।

স্থানীয় সফিক উল্যা জানান, উপজেলার ইছাপুর ইউনিয়নের শ্রীরামপুর কুরি বাড়ির পলাশ কুরি (৩২) ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে বৃহস্পতিবার স্ব-পরিবারে আদালতে গিয়ে বিধি মোতাবেক নাম পরিবর্তনের মাধ্যমে তার নাম আবদুর রহমান এবং স্ত্রী শিখা রানী কুরির স্থলে সুমাইয়া বেগম, বড় মেয়ে অন্বেষা রানী কুরি স্থলে আয়েশা আক্তার, ছোট মেয়ে উর্সি রানী কুরি স্থলে খাদিজা আক্তার এবং পুত্র আবির চন্দ্র কুরি স্থলে মোঃ ইব্রাহিম রেখে ইসলাম ধর্ম গ্রহন করেন।

আবদুর রহমান ইসলাম ধর্ম গ্রহন শেষে জানান, শৈশব থেকেই আমি ইসলাম ধর্মের প্রতি দুর্বল ছিলাম। বিয়ের পর সংসারী জীবনের একপর্যায়ে স্ত্রীর নিকট বিষয়টি প্রকাশ করলে সে আমাকে অনুপ্রাণিত করে। দীর্ঘ সময়ে মুসলমানদের রীতিনীতি পর্যালোচনা করে আল্লাহ এবং প্রিয় নবী হযরত মোহাম্মদ (সঃ) এর প্রতি বিশ্বাস রেখে বিশ্ব ভালোবাসা দিবসেই স্ব-পরিবারে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহন করি।

এরপর পদ্মা ইলিক্ট্রনিক্সের মালিক আনোয়ার নামে এক মুসলিম ভাই থাকার ব্যবস্থা করে দিয়েছেন এবং থানার এস আই জহির উদ্দিন শুক্রবার বিকেলে হোটেলে আপ্যায়ন শেষে ব্যবসা প্রতিষ্ঠান করে দেওয়ার আশ্বাস দিয়েছেন।

ইছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদ উল্যাহ জানান, আবদুর রহমান আমার ইউনিয়নের বাসিন্দা কিছুদিন পূর্বে সে আমাকে ইসলাম ধর্ম গ্রহনের বিষয়ে জানালে আদালতে যাওয়ার পরামর্শ দিয়েছি। এখন সে আমার মুসলিম ভাই, তাকে তার ছেলে-মেয়ের লেখাপড়াসহ সব ধরনের সহযোগিতা করব।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রেমের অপরাধে আড়াই বছর ধরে বন্দি !

প্রেমের অপরাধে আড়াই বছর ধরে বন্দি !

গোলাম মোস্তাফিজার রহমান মিলন, হিলি (দিনাজপুর) প্রতিনিধি: তালাবদ্ধ ঘরে মেধাবী শিক্ষার্থী দুই বছর ...