এইচএসসির ফল প্রকাশ: পাসের হার ৭৩.৯৩ শতাংশ

চলতি বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ বছর পাসের হার ৭৩.৯৩ শতাংশ।  বুধবার সকাল ১০টার দিকে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের অনুলিপি হস্তান্তর করা হয়।  চলতি বছরে ৪৭ হাজার ২৮৬ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন।  এছাড়া, আটটি সাধারণ শিক্ষা বোর্ডে গড় পাসের হার ৭১.৮৫ শতাংশ, মাদরাসা বোর্ডে ৮৮.৫৬ শতাংশ এবং কারিগরি বোর্ডে ৮২.৬২ শতাংশ শিক্ষার্থী পাস করেছেন।  শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের জানান, বেলা ১২টায় মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ফলের বিস্তারিত প্রকাশ করা হবে।  উল্লেখ্য, গত ১ এপ্রিল সারা দেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। ৯ হাজার ৮১টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ১৩ লাখ ৫১ হাজার ৫০৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।

স্টাফ রিপোর্টার :: চলতি বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ বছর পাসের হার ৭৩.৯৩ শতাংশ।

বুধবার সকাল ১০টার দিকে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের অনুলিপি হস্তান্তর করা হয়।

চলতি বছরে ৪৭ হাজার ২৮৬ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন।

এছাড়া, আটটি সাধারণ শিক্ষা বোর্ডে গড় পাসের হার ৭১.৮৫ শতাংশ, মাদরাসা বোর্ডে ৮৮.৫৬ শতাংশ এবং কারিগরি বোর্ডে ৮২.৬২ শতাংশ শিক্ষার্থী পাস করেছেন।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের জানান, বেলা ১২টায় মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ফলের বিস্তারিত প্রকাশ করা হবে।

উল্লেখ্য, গত ১ এপ্রিল সারা দেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। ৯ হাজার ৮১টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ১৩ লাখ ৫১ হাজার ৫০৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গ্রেনেড হামলার আপিল শুনানি এ বছরেই শুরু হবে: আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার  :: আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, ২১ আগস্টের গ্রেনেড হামলার ঘটনায় ...