এইচএসবিসি পুরস্কার পেল আট প্রতিষ্ঠান

স্টাফ রিপোর্টার ::  দি হংকং অ্যান্ড সাংহাই ব্যাংকিং করপোরেশন (এইচএসবিসি) আট প্রতিষ্ঠানকে ‘এইচএসবিসি বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ দিয়েছে। দেশের অর্থনৈতিক অগ্রগতি ও বৈদেশিক বাণিজ্যে অবদানের স্বীকৃতিস্বরূপ প্রথমবারের মতো এই পুরস্কার দিল বহুজাতিক এ ব্যাংকটি।

শনিবার রাজধানীর র‌্যাডিসন হোটেলে এক অনুষ্ঠানে পুরস্কার বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে দেওয়া হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বিশেষ অতিথি বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ও বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। এ সময় এইচএসবিসি বাংলাদেশের প্রধান নির্বাহী ফ্রান্সওয়া দ্য মারিকো, ডেপুটি সিইও কান্ট্রি হেড অব হোলসেল ব্যাংকিং মাহবুবউর রহমানসহ শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই পুরস্কারে সহযোগিতা করেছে বাণিজ্য মন্ত্রণালয় ও যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট অব ইন্টারন্যাশনাল ট্রেড (ডিআইটি)।

রপ্তানি বাণিজ্যে অবদানের পুরস্কার পেয়েছে স্কয়ার টেক্সটাইল, ডিবিএল গ্রুপ ও জনতা-সাদাত গ্রুপ। আমদানি বিকল্প শিল্পে অবদানের জন্য পুরস্কার পেয়েছে ওয়ালটন গ্রুপ। অভ্যন্তরীণ বিনিয়োগে অবদানের জন্য অ্যামিগো বাংলাদেশ লিমিটেডকে পুরস্কার দেওয়া হয়েছে। অবকাঠামো খাতে বিনিয়োগের জন্য পুরস্কার জিতেছে ম্যাক্স গ্রুপ। বিশেষ অর্জনের জন্য মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজকে পুরস্কার দেওয়া হয়েছে। বিশেষ স্বীকৃতি হিসেবে পুরস্কার পেয়েছে ব্র্যাক। এসব প্রতিষ্ঠানের প্রতিনিধিরা বাণিজ্যমন্ত্রীর হাত থেকে ক্রেস্ট গ্রহণ করেন।

এইচএসবিসি বাংলাদেশের প্রধান নির্বাহী মারিকো বলেন, বাংলাদেশের ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলোকে বৈশ্বিক সম্ভাবনার সঙ্গে সংযুক্ত করতে কাজ করছে তার প্রতিষ্ঠান। এই পুরস্কার উদ্যোক্তাদের দৃঢ়তা, কঠোর পরিশ্রম ও নিষ্ঠার স্বীকৃতি।

যেসব প্রতিষ্ঠান ও উদ্যোক্তা পুরস্কার পেয়েছেন তাদের অভিনন্দন জানিয়ে মাহবুবউর রহমান বলেন, দেশের ক্রমবর্ধমান অর্থনৈতিক প্রবৃদ্ধিতে তাদের অসামান্য অবদান দেশের ভবিষ্যৎ আরও উজ্জ্বল করছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মালয়েশিয়া সিঙ্গাপুরকে ছাড়িয়ে যাবে বাংলাদেশ: অর্থমন্ত্রী

স্টাফ রিপোর্টার :: অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ‘আমরা এখন ...