উৎসব মূখর পরিবেশে ষ্টুডেন্ট কেবিনেট নির্বাচন

উৎসব মূখর পরিবেশে ষ্টুডেন্ট কেবিনেট নির্বাচন

মোহাম্মদ মাসুদ, সরাইল প্রতিনিধি :: সরাইলে ১৮টি মাধ্যমিক বিদ্যালয় ও ২টি মাদরাসায় গণতান্ত্রিক চর্চাকে প্রাধান্য দিতেই উৎসব মূখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে ‘ষ্টুডেন্ট কেবিনেট নির্বাচন’।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরামহীন ভাবে চলে নির্বাচনী কার্যক্রম।

এ নির্বাচনকে ঘিরে প্রত্যেকটি কেন্দ্রে ভোটারদের (শিক্ষার্থী) মধ্যে শৃঙ্খলা ও আনন্দের আমেজ ছিল উল্লেখযোগ্য।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও বিদ্যালয় সূত্রে জানা যায়, অন্যান্য বছরের মত এবার ও সমগ্র উপজেলায় অত্যন্ত শান্তিপূর্ণ ও নিরপেক্ষ ভাবে এ নির্বাচন হয়েছে। প্রতিকেন্দ্রেই শিক্ষার্থীদের মধ্য থেকে একজন নির্বাচন কমিশনারের নেতৃত্বে কার্যক্রম পরিচালিত হয়েছে। শিক্ষার্থীরাই দায়িত্ব পেয়েছে প্রিজাইডিং, সহকারি প্রিজাইডিং ও পোলিং অফিসারের। বিদ্যালয়ের স্কাউট সদস্যরা ছিলেন পুলিশের দায়িত্বে। কেবিনেট প্রধান সহ মোট ৮টি পদের জন্যই প্রতিদ্বন্ধিতা হয়েছে।

সরজমিনে পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কুট্রাপাড়া উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায় প্রধান ফটক থেকেই বিভিন্ন ক্যাটাগরিতে দায়িত্ব পালন করছে শিক্ষার্থীরা। এ যেন স্থানীয় বা জাতীয় কোন গুরুত্বপূর্ণ নির্বাচন। ভোটাররা নিরব লাইন ধরে দাঁড়িয়ে আছে। বুথে রয়েছে প্রত্যেক প্রার্থীর এজেন্ট। ভোটাররা নিজের মত ভোট দিয়ে হেঁসে বেরিয়ে আসছে।

প্রধান নির্বাচন কমিশনার দশম শ্রেণির ছাত্রী সুমাইয়া আক্তার নূর বলেন, সম্পূর্ণ নিরপেক্ষ ভাবে নির্বাচনের সকল কাজ করছি। সুষ্ঠু, অবাধ ও গণতান্ত্রিক মূল্যবোধ জাগ্রত করার এক বড় পক্রিয়া এটি। ভোটারদের পছন্দমত নেতা নির্বাচনের প্রশিক্ষণ হচ্ছে।

প্রধান শিক্ষক মো. আইয়ুব খান বলেন, আমরা শুধু তাদের পাশে থেকে দেখাশুনা করছি। নির্বাচনের পুরো দায়িত্বটা পালন করছে শিক্ষার্থীরা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রোকেয়া ইসলাম’র ‘আমার আমি’

কবিতা আমার আমি -রোকেয়া ইসলাম আমার নিজের বলতে- এই যে শব্দটুকু, অবেলার ...