উপকূলীয় এলাকায় নিরাপদ পানি সরবরাহের চুক্তি

উপকূলীয় এলাকায় নিরাপদ পানি সরবরাহের চুক্তিষ্টাফ রিপোর্টার :: দেশের উপকূলীয় অঞ্চলে নিরাপদ পানি সরবরাহের জন্য নেসস্নে বাংলাদেশ লিমিটেডের সঙ্গে উন্নয়নমূলক সংস্থা ফ্রেন্ডশিপের সমঝোতা স্মারক সই হয়েছে।
চুক্তি অনুযায়ী, ফ্রেন্ডশিপের ডিজাস্টার রিলিফ প্রোগ্রামের আওতায় ২০১৬ সালের জন্য সাতক্ষীরা জেলার শ্যামনগরে স্থাপন করা দুটি কমিউনিটিভিত্তিক ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট (ডবিস্নউটিপি), তা পরিচালনায় আর্থিক সহায়তা দেবে নেসস্নে বাংলাদেশ লিমিটেড।

সম্প্রতি নেসস্নের প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানটির পক্ষে সমঝোতা স্মারকে সই করেন ব্যবস্থাপনা পরিচালক স্টেফান নর্দে ও ফ্রেন্ডশিপের ব্যবস্থাপনা পরিচালক রুনা খান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নেসস্নে বাংলাদেশ লিমিটেডের করপোরেট অ্যাফেয়ার্স ডিরেক্টর নকীব খান, কোম্পানির সেক্রেটারি ও হেড অব লিগ্যাল অ্যান্ড ট্যাঙ্শেন দেবব্রত রায় চৌধুরী এবং ফ্রেন্ডশিপের হেড অব এডুকেশন অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট কাজী আমদাদুল হক।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, অতিরিক্ত লবণাক্ততার কারণে উপকূলীয় অঞ্চলের পানি পানের অযোগ্য। ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্টের মাধ্যমে এ অঞ্চলের দুস্থ বাসিন্দাদের জন্য সহজে নিরাপদ খাবার পানি সরবরাহ করা হবে।
ফ্রেন্ডশিপ এ প্রকল্পের মেশিনারি সরবরাহ ও কারিগরি সহায়তাদানকারী প্রতিষ্ঠানকে নিয়মিত পর্যবেক্ষণে রাখবে। মেশিনারি সরবরাহকারী প্রতিষ্ঠানের সঙ্গে বার্ষিক রক্ষণাবেক্ষণ চুক্তি অনুযায়ী, নিরাপদ পানি নিশ্চিত করতে তারা নিয়মিতভাবে পানির মান পরীক্ষা করবে।
Print Friendly, PDF & Email
0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইনজেকশন দেয়া গরু চিনবেন যেভাবে

ষ্টাফ রিপোর্টার ::ঈদুল আজহার আর মাত্র ক’দিন বাকি। ঈদুল আজহা মূলত মহান ...