ডেস্ক রিপোর্ট :: বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ বিডার নির্বাহী চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম বলেছেন, উন্নয়নের জন্য সরকারি ও বেসরকারি খাতের সহযোগিতা এখন আরো গুরুত্বপূর্ণ। আজ বিডা ভবনের কনফারেন্স কক্ষে বিডা ও বেটার বাংলাদেশ ফাউন্ডেশন (বিবিএফ) এর মধ্য এক সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এ মন্তব্য করেন।

উন্নত বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে বাংলাদেশে অধিকহারে বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করার জন্য এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

নির্বাহী চেয়ারম্যান বলেন, প্রধানমন্ত্রীর দক্ষ ও দূরদর্শী নেতৃত্বে অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। গত একযুগের উন্নয়নে বিশ্বে আজ বাংলাদেশ বিস্ময়। ২০৩১ সালে উচ্চ মধ্য আয়ের দেশ ও ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে উন্নীতের লক্ষ্যে বিদেশি বিনিয়োগ বড় অবদান রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

চুক্তি অনুযায়ী অংশীদারিত্বের প্রথম উদ্যোগ হিসেবে বৈদেশিক বিনিয়োগ-বাণিজ্য সম্পর্ককে আরো বেশি জোরদার করতে এবং বিনিয়োগকে উৎসাহিত করার লক্ষ্যে আগামী এপ্রিল মাসে বাংলাদেশ-ইতালি বিনিয়োগ শীর্ষ ভার্চুয়াল সম্মেলনের আয়োজন করা হবে।

এ সমঝোতা চুক্তির মাধ্যমে বিডার সাথে বিবিএফ এক সাথে বিভিন্ন দেশে রোড শো, সেমিনার, কনফারেন্স ইত্যাদি আয়োজন করবে ।

অনুষ্ঠানে  বিডার নির্বাহী সদস্য মোঃ মোশারফ হোসেন এবং বিবিএফ-এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এবং বিবিএফ গ্লোবালের চেয়ারম্যান অধ্যাপক মাসুদ এ খান নিজ নিজ  প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here